• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পরিস্থিতি মোকাবিলায় তৈরি আছি, 'হুদহুদ' প্রসঙ্গে আশ্বাস নবীনের

  • By Ananya Pratim
  • |

নবীন
ভুবনেশ্বর, ৮ অক্টোবর: 'হুদহুদ' আসছে। বিধ্বংসী শক্তি নিয়ে। তবুও এতটুকু ঘাবড়াচ্ছেন না ওডিশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক। তিনি বলেছেন, "পরিস্থিতির মোকাবিলায় তৈরি আছি। ভয় নেই।"

২০১৩ সালের ১২ অক্টোবর অন্ধ্র-ওডিশা উপকূলে আছড়ে পড়েছিল 'ফাইলিন' ঘূর্ণিঝড়। ঘণ্টার ২৩০ কিলোমিটার গতিবেগ ছিল তার। কিন্তু নবীন পট্টনায়ক এতটাই সক্রিয় ভূমিকা নিয়েছিলেন যে, মাত্র ২১ জন মারা গিয়েছিল সেই দুর্যোগে। অথচ ১৯৯৯ সালের সুপার সাইক্লোনের সময় ৯৮৮৫ জন মারা যান। 'ফাইলিন' মোকাবিলায় নবীন পট্টনায়কের ভূমিকার ভূয়সী প্রশংসা করেছিল রাষ্ট্রসংঘ। তারা বলেছিল, 'বিপর্যয় মোকাবিলায় ওডিশার এই ভূমিকা হল মাইলফলক।'

বছর ঘুরতে না ঘুরতেই সেই নবীন পট্টনায়ক আবার চ্যালেঞ্জের সম্মুখীন। কিন্তু পূর্বের অভিজ্ঞতা কাজে লাগিয়ে এ বার বিপর্যয় মোকাবিলা করতে চান তিনি। বুধবার তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, "আমি সম্ভাব্য বিপর্যয় নিয়ে আলোচনা করেছি। 'ফাইলিন'-এর সময় যেমন প্রস্তুতি আমরা নিয়েছিলাম, তেমনই এ বার নেওয়া হচ্ছে। সংশ্লিষ্ট দফতরগুলিতে ছুটি বাতিল করার নির্দেশ দিয়েছি। আজ থেকে সংশ্লিষ্ট এলাকার লোকজনকে সরিয়ে নিয়ে যাওয়ার কাজ শুরু হবে।"

English summary
We are ready with contingency plans, CM Naveen Patnaik assures people
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X