বিতর্ক ও সংঘর্ষের ঘটনার মধ্যেই শেষ হল গুজরাত বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ

  • Posted By:
Subscribe to Oneindia News

একদিকে নিজের শক্তঘাঁটি ধরে রাখার লড়াই বিজেপি-র, অন্যদিকে বিজেপির ২২ বছরের সাম্রাজ্যকে দখলের লড়াই কংগ্রেসের । আর দুপক্ষের এই লড়াইয়ের মধ্যে টান টান উত্তেজনা নিয়ে শেষ হল ২০১৭ সালের গুজরাত বিধানসভা নির্বাচনের দ্বিতীয় ও শেষ পর্বের ভোট গ্রহণ। এই পর্বে মোট ৬৮.৭০ শতাংশ ভোট পড়েছে গুজরাতে।

বিতর্ক ও সংঘর্ষের ঘটনার মধ্যেই শেষ হল গুজরাত বিধানসভা নির্বচনের ভোটগ্রহণ

১৪ ডিসেম্বর সকাল থেকেই গুজরাতের বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ নিয়ে বেশ উত্তপ্ত ছিল জাতীয় রাজনীতি। এদিন সকালে প্রধানমন্ত্রী মোদীর ভোটগ্রহণ পর্ব ঘিরে নির্বাচনী বিধাভঙ্গের অভিযোগ ওঠে। অভিযোগ ঘিরে নির্বাচন কমিশনের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দেয় কংগ্রেস। সেই ঘটন ঘিরে দিল্লিতেও নির্বাতন কমিশনের দফতরের সামনে ক্ষোভ দেখায় কংগ্রেস।

মূলত উত্তর ও মধ্য গুজরাতে এই নির্বাচন। ১৪ টি জেলার ৯৩ টি আসনে ৮৫১ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে। ভোট দিচ্ছেন প্রায় ২.২২ কোটি ভোটার। পুরুষ প্রার্থীর সংখ্যা ৭৮২ এবং মহিলা প্রার্থীর সংখ্যা ৬৯। সবচেয়ে বেশি প্রার্থী রয়েছে মেহসানা কেন্দ্রে, ৩৪ জন। সবচেয়ে কম প্রার্থী আদিবাসী সংরক্ষিত ঝালোদ কেন্দ্রে ২ জন।

এছাড়াও গুজরাতের আনন্দের টাউনবাজার এলাকায় সংঘর্ষের খবর আসে। বিজেপি ও কংগ্রেসের মধ্যে এখানে সংঘর্ষ হয়েছে বলে খবর। তবে ঘটনাস্থলে পুলিশ পৌঁছলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

উল্লেখ্য, এবারের নির্বাচনে বিজেপি বিরোধী সমস্ত দলই প্রায় গুজরাতে কংগ্রেসের সমর্থনে এসেছে। ফলে এবার যে লড়াই হাড্ডাহাড্ডা হবে তা বলাই বাহুল্য।

English summary
Voting for Gujarat Assembly Election ends.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.