• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২০২০-র নভেম্বরেই ভোট রাজ্যে! নির্বাচন কমিশনের বার্তা পেতেই তৎপরতা শুরু

করোনা আবহের মধ্যেই নির্বাচনী দামামা বেজে গিয়েছে। সামনেই বিধানসভা নির্বাচন। নির্বাচন কমিশন ফলাও করে জানিয়ে দিয়েছে করোনার মধ্যেই ভোট হবে। বিহার বিধানসভা নির্বাচনের সঙ্গেই সারা দেশে মোট ৬৫টি কেন্দ্রে উপনির্বাচন হবে। এদিন আরও স্পষ্ট হল ২০২০-র নভেম্বরের মধ্যে বিহারে ভোট প্রক্রিয়া সম্পন্ন হচ্ছে।

২০২০-র নভেম্বরেই ভোট রাজ্যে! নির্বাচন কমিশনের বার্তা পেতেই তৎপরতা শুরু

ইতিমধ্যে নির্বাচন কমিশনের পক্ষ থেকে রাজ্য সরকারের বক্তব্য জানতে চাওয়া হয়েছে। আর তারপরই শুরু হয়েছে তৎপরতা। বিহারে বিজ্ঞাপন প্রকাশ হয়েছে সংবাদপত্রে। তাতে লেখা- ওরা আমাদের উপর রাজত্ব করার জন্য লড়াই চালিয়ে যাচ্ছে, আর আমরা লড়াই চালাচ্ছি বিহারের গৌরব ফেরাবার জন্য।

শুক্রবার ভোট নিয়ে দীর্ঘ বৈঠকের পর কমিশন জানিয়েছিল, নির্দিষ্ট সময়েই বিধানসভা নির্বাচন হবে। উপনির্বাচনও হবে নির্দিষ্ট সময়ে। এখনই উপনির্বাচন না করানোর আর্জি জানিয়ে কয়েকটি রাজ্য সম্প্রতি দারস্থ হয়েছিল কমিশনে। কিন্তু তা খারিজ হয়ে গিয়েছে।

ফলে বিহারের পাশাপাশি রাজ্যের দুটি বিধানসভা কেন্দ্রেও উপনির্বাচনের সম্ভাবনা রয়েছে। শুক্রবার কমিশনের তরফে প্রেস বিবৃতিতে জানানো হয়েছে, আসন্ন উপনির্বাচনে ৬৫টি কেন্দ্রের মধ্যে এ রাজ্যের দু'টি বিধানসভা কেন্দ্র রয়েছে। ফালাকাটা ও হেমতাবাদ বিধানসভা কেন্দ্রে ভোটের প্রস্তুতি একপ্রকার শুরু হয়েই গেছে।

এদিকে বিহার বিধানসভার মেয়াদ শেষ হচ্ছে ২৯শে নভেম্বর। তার আগে ভোট শেষ খরে ফেলতে চাইছে নির্বাচন কমিশন। সেই বার্তাই এদিন দেওয়া হয়েঠছে বিহার সরকারকে। এখন রাজ্য সরকারের সম্মতি পেলেই শুরু হয়ে যাবে ভোটের কাউন্টডাউন। বিহারের শাসক শিবির ইতিমধ্যেই তৈরি ভোটের জন্য।

তৃণমূলকে মানুষ আসন্ন বিধানসভা ভোটে বুঝে নেবে : দিলীপ ঘোষ

জিএসটির অর্থ অর্থনৈতিক সর্বনাশ! নতুন ভিডিওতে রাহুল বিঁধলেন মোদী সরকারকে

{quiz_339}

English summary
Vote preparation is started after election commission’s message in Bihar and other state also
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X