• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশাখাপত্তনম গ্যাস লিক কাণ্ডে মৃত বেড়ে ১১, পরিবার পিছু ১ কোটি টাকা অর্থ সাহায্য

  • |

ক্রমেই ভয়াবহ চেহারা নিচ্ছে বিশাখাপত্তনমের গ্যাস দুর্ঘটনার চিত্র। পাল্লা দিয়ে বাড়ছে মৃতের সংখ্যা। শতাধিক মানুষ ভর্তি হাসপাতালে। ইতিমধ্যেই মৃত ও আক্রন্তদের পরিবার পিছু অর্থ সাহায্যের ঘোষণা করেছে অন্ধ্রপ্রদেশ সরকার।

১ কোটি টাকা অর্থ সাহায্য জগন্মোহন রেড্ডির

১ কোটি টাকা অর্থ সাহায্য জগন্মোহন রেড্ডির

বৃহস্পতিবার বিশাখাপত্তনমের রাসায়নিক কারখানা থেকে গ্যাস লিক কাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১। ইতিমধ্যেই মৃতদের পরিবার পিছু ১ কোটি করে অর্থ সাহায্যের ঘোষণা করেছে অন্ধ্রপ্রদেশের জগন্মোহন রেড্ডি সরকার। পাশাপাশি আহতদের পরিবার পিছু দেওয়া হবে ১ লক্ষ টাকা।

হাসপাতালে ভর্তি ৮০০

হাসপাতালে ভর্তি ৮০০

এখনও পর্যন্ত এখনও পর্যন্ত ৮০০ জনকে হাসাপাতালে ভর্তি করা হয়েছে বলে জানা যাচ্ছে। পাশাপাশি ওই এলাকা থেকে প্রায় ২৫০ পরিবারকে অন্যত্র স্থানান্তরিতও করা হয়েছে। অন্ধ্রপ্রদেশের ভাইজাগের কাছে গোপালপত্তনমে বৃহস্পতিবার গভীর রাতে একটি কারখানা থেকে এই বিষাক্ত গ্যাস লিকের ঘটনা ঘটে।

স্মৃতির পাতায় ভোপালের মর্মান্তিক গ্যাস দুর্ঘটনা

স্মৃতির পাতায় ভোপালের মর্মান্তিক গ্যাস দুর্ঘটনা

ভোর রাতে গ্যাস লিকের কিচ্ছুক্ষনের মধ্যেই বিষক্রিয়ায় অসুস্থ হয়ে পড়তে দেখা যায় দেড় হাজারের বেশি মানুষকে। প্রায় পাঁচ কিলোমিটার দূরত্ব পর্যন্ত ছড়িয়ে পড়ে গ্যাসের প্রাদুর্ভাব। গ্যাস লিকের কারণে অসংখ্য পশুপাখিরও মৃত্যুর ছবিও উঠে আসে।।এদিকে এই দুর্ঘটনার পর অনেককেই ভোপালের মর্মান্তিক গ্যাস দুর্ঘটনার কথা স্মরণ করতে দেখা যায়।

৫ হাজার টনের ট্যাঙ্ক থেকে ছড়ায় বিষাক্ত স্ট্যায়রিন গ্যাস

৫ হাজার টনের ট্যাঙ্ক থেকে ছড়ায় বিষাক্ত স্ট্যায়রিন গ্যাস

একটি ওষুধ তৈরির কারখানার ২ টি ৫ হাজার টনের ট্যাঙ্ক থেকে বিষাক্ত গ্যাস স্টায়রিন গ্যাস ছড়িয়ে পড়ে বলে জানায় ভাইজাগ পুলিশ। বৃহস্পতিবার ভোর সাড়ে ৩টে নাগাদ প্রথম ওই কারখানা থেকে গ্যাস লিক শুরু হয়। সে সময় কারখানায় ছিলেন শুধু নিরাপত্তারক্ষীরা। গ্যাস লিকের জেরে তারাও অচৈতন্য হয়ে পড়লে এলাকার মানুষকে খবর দেওয়া সম্ভব হয়নি বলে পরবর্তীকালে জানা যায়।

শ্রমিকরা অসহায় নন, বিভ্রান্তির সৃষ্টি হল স্বারাষ্ট্রমন্ত্রকের বিজ্ঞপ্তিকে ঘিরে

English summary
Jaganmohan Reddy government provides Rs 1 crore per family of Visakhapatnam gas leak deaths
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X