India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অগ্নিপথের বিরুদ্ধে হিংসাত্মক বিক্ষোভ, ২০ জেলায় ইন্টারনেট পরিষেবা বন্ধ বিহারে

Google Oneindia Bengali News

সোমবার অগ্নিপথ প্রকল্পের বিরুদ্ধে ভারত বন্ধের ডাক দিয়েছিল বিক্ষোভকারীরা। সেই ভারত বন্ধের কথা মাথায় রেখেই অস্থায়ীভাবে ২০টি জেলায় ইন্টারনেট পরিষেবা স্থগিত করেছে বিহার সরকার। এর আগে ১৭ জুন থেকে বিহারের ১২টি জেলায় ইন্টারনেট পরিষেবায় স্থগিতাদেশ ইতিমধ্যেই চালু হয়েছে এবং রাজ্য সরকার আরও আটটি জেলায় ইন্টার বন্ধের সিদ্ধান্ত নিয়েছে। এক প্রতিরক্ষা আধিকারিকের কথায়, ইন্টারনেট পরিষেবা স্থগিত করা ইতিবাচক ফল দিয়েছে এবং বিহারে সহিংসতা ঘটনা ব্যাপকভাবে হ্রাস পেয়েছে।

কেন বেশি বিক্ষোভ বিহারে?

কেন বেশি বিক্ষোভ বিহারে?

দেশের সেনাবাহিনীতে প্রতিবছর যে নিয়োগ হয় তার একটি বড় অংশ বিহার থেকে যায়। স্বাভাবিকভাবেই অগ্নিপথ প্রকল্প নিয়ে সবচেয়ে বেশি ও বিক্ষোভ ও হিংসার ঘটনা ঘটছে যে রাজ্যগুলিতে তার একটি হল বিহার৷ রাজ্যটিতে অগ্নিপথ বিরোধী আন্দোলন এতটাই হিংসাত্মক আকার ধারণ করেছে যে ট্রেনের বগি জ্বালানোর মতো ঘটনাও ঘটেছে৷ সে কারণেই এই হিংসাত্মক বিক্ষোভ রুখতে কড়া হয়েছে প্রশাসন৷ ইন্টারনেট বন্ধের মতো সিদ্ধান্ত নিতেও দেরি করেনি প্রশাসন।

কোথায় কোথায় বন্ধ ইন্টারনেট?

কোথায় কোথায় বন্ধ ইন্টারনেট?

স্বরাষ্ট্র মন্ত্রকের দাবি, আন্দোলনের নামে হিংসাত্মক আক্রমণের রাস্তায় হাঁটা অসামাজিক উপাদানগুলি রাজ্যে গুজব ছড়াতে ব্যর্থ হয়েছে৷ বিক্ষোভ যাতে না ছড়াই তাই বিহারের, কাইমুর, ভোজপুর, ঔরঙ্গাবাদ, রোহতাস, বক্সার, নওয়াদা, পশ্চিম চম্পারন, সমষ্টিপুর, লক্ষীসরাই, বেগুসরাই, বৈশালী, সরণ, মুজাফফরপুর, মতিহারি, দারভাঙ্গা, গয়া, মধুবনি, জাহানাবাদ, খাগরিয়া এবং শেখপুরে ইন্টারনেট পরিষেবা স্থগিত করা হয়েছে। টেলিকম পরিষেবা সরবরাহকারী সংস্থাগুলি গ্রাহকদের কাছে টেক্সট বার্তা পাঠিয়ে এই বিষয়টি স্পষ্ট করেছে৷ সোমবার ইন্টারনেট পরিষেবা বন্ধ রয়েছে এই জায়গাগুলিতে।

 বিহারে বিজেপি পার্টি অফিস রক্ষায় সশস্ত্র সীমা বল!

বিহারে বিজেপি পার্টি অফিস রক্ষায় সশস্ত্র সীমা বল!

তবে টেলিকম অথরিটির পক্ষ থেকে জানানো হয়েছে ইন্টারনেট পরিষেবা বন্ধ হলেও এই জায়গাগুলিতে গ্রাহকরা ভয়েস কলিংয়ের সুবিধা পাবেন। ইতিমধ্যে, বিহার সরকার ১১টি জেলায় বিজেপি অফিসের নিরাপত্তা বাড়িয়েছে। বিহার পুলিশ কোনও অপ্রীতিকর ঘটনা এড়াতে বিজেপির অফিসগুলিতে সশস্ত্র সীমা বল (এসএসবি) কর্মীদের মোতায়েন করেছে। এই ১১টি জেলা হল সুপল, কিষাণগঞ্জ, পূর্ণিয়া, সহরসা, দরভাঙ্গা, ভাগলপুর, নওগাছিয়া, বাঙ্কা, কাটিহার, মাধেপুরা এবং মতিহারী।

বিহারে বিজেপি নেতাদের জন্য ওশাই ক্যাটাগরির নিরাপত্তা!

বিহারে বিজেপি নেতাদের জন্য ওশাই ক্যাটাগরির নিরাপত্তা!

প্রতিটি বিজেপি অফিসে ৩০ জন কর্মী নিয়ে একটি প্লাটুন মোতায়েন করা হয়েছে। বিহারে বিজেপি নেতাদের জন্যও নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিজেপি রাজ্য সভাপতি সঞ্জয় জয়সওয়াল, উপ-মুখ্যমন্ত্রী রেণু দেবী, বিধায়ক ডাঃ সি এন সিং, বিধায়ক অরুণা দেবী, বিধায়ক বিনয় বিহারী এবং অন্যান্যদের পদমর্যাদার বিজেপি নেতাদের বৃহস্পতিবার এবং শুক্রবার অগ্নিপথ প্রকল্পের বিরুদ্ধে বিক্ষোভের সময় টার্গেট করা হয়েছিল। বিজেপি নেতাদের উপর হামলার পর কেন্দ্র সরকারের পক্ষ থেকে বিহারের ১০ জন বিজেপি নেতাকে ওয়াই ক্যাটাগরির নিরাপত্তা দিয়েছে৷

বিক্ষোভের আগুনে পুড়ছে দেশ, অগ্নিপথ প্রকল্পে নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ সেনা বাহিনীরবিক্ষোভের আগুনে পুড়ছে দেশ, অগ্নিপথ প্রকল্পে নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ সেনা বাহিনীর

English summary
Violent protests against Agnipath, internet service shut down in 20 districts in Bihar
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X