• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

CAA-র প্রতিবাদে উত্তাল লখনউ, পুড়ল বাস, থানা ভাঙচুর, মৃত এক

CAA-র প্রতিবাদে উত্তাল যোগীর রাজ্য। রাস্তায় নেমে হিংসাত্মক আন্দোলন প্রতিবাদীদের। রাস্তায় নেমে প্রতিবাদ দেখাতে শুরু করেন আন্দোলনকারীরা। পুলিস বিক্ষোভ আটকাতে গেলে তা হিংসাত্মক আকার নেয়। লখনউয়ের একাধিক জায়গায় ছড়িয়ে পড়ে আশান্তি। সরকারি বাস পোড়ানো থেকে থানা ভাঙচুর শুরু করে প্রতিবাদীরা। পাল্টা লাঠিচার্জ ও কাঁদানে গ্যাসের শেল ফাটায় পুলিস।

CAA-র প্রতিবাদে উত্তাল লখনউ, পুড়ল বাস, থানা ভাঙচুর, মৃত এক

সূত্রের খবর গুলিতে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। লখনউয়ের হুসেইনাবাদের বাসিন্দা মহম্মদ ভাখিলের মৃত্যু হয়েছে। তবে পুলিসের গুলিতে তাঁর মৃত্যু হয়েছে কিনা তা নিশ্চিত করে জানাতে চায়নি উত্তর প্রদেশের ডিজিপি। বৃহস্পতিবার দুপুর থেকেই উত্তাল হয়ে উঠেছিল লখনউ। অভিজাত হজরত গঞ্জ মার্কেটে প্রতিবাদীরা আগুন লাগিয়ে দিলে তা আরও হিংসাত্মক হয়ে ওঠে।

পুলিসকে লক্ষ্য করে ইট ছুড়তে থাকেন আন্দোলনকারীরা। ভাঙচুর করা হয় থানা। পাল্টা কাঁদানে গ্যাসের শেল ফাটায় পুলিস। আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জও করা হয় বলে অভিযোগ। এদিন শুধু লখনউ নয় ম্যাঙ্গালুরুতেও আন্দোলন হিংসাত্মক আকার নিয়েছিল।

সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) প্রতিবাদে বৃহস্পতিবার সকাল থেকেই বিক্ষোভটা দানা বাঁধছিল উত্তরপ্রদেশের নানা প্রান্তে। বেলা গড়াতেই রণক্ষেত্র হয়ে উঠল লখনউয়ের বিভিন্ন জায়গা। কোথাও পুড়ল সরকারি বাস, কোথাও পুলিশের উপর হামলা তো কোথাও আবার চলল কাঁদানে গ্যাস, লাঠিচার্জ।

English summary
Violent protest in Lucknow over CAA
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X