• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বেড়েই চলেছে নারী নির্যাতন! আনলক পর্বে শতাধিক খুন, ধর্ষণ শ্লীলতাহানির ঘটনা যোগী রাজ্যে

  • |

করোনাকালীন লকডাউনে গোটা দেশে অনেকাংশে মানবপাচারের মতো ঘটনার বাড়বাড়ন্ত দেখা যায়। সেই সঙ্গে বেড়েছে নারী নির্যাতনের মতো ঘটনাও। এদিকে আনলক আনলক পর্ব শুরু হতেই গোটা উত্তপ্রদেশে মহিলাদের উপর নির্যাতনের পরিমাণ অনেকাংশ বেড়ে গেছে বলে জানা যাচ্ছে। এই প্রসঙ্গে বিরোধীদের অভিযোগ, যোগীর নেতৃত্বাধীন বিজেপির শাসনে গোটা উত্তরপ্রদেশেই 'গুন্ডারাজ' চলছে।

দলিত কিশোরীকে ধর্ষণ ও খুনের ঘটনায় উত্তাল হয় উত্তরপ্রদেশ

দলিত কিশোরীকে ধর্ষণ ও খুনের ঘটনায় উত্তাল হয় উত্তরপ্রদেশ

১৪ ই আগস্ট, স্বাধীনতা দিবসের ঠিক কয়েক ঘন্টা আগে, উত্তরপ্রদেশের লখিমপুর খেরি জেলায় এক ১৩ বছর বয়সী দলিত কিশোরীকে ধর্ষণ করে হত্যা করার খবর মেলে। শুক্রবার ওই কিশোরীকে ধর্ষণের পর শ্বাসরোধ করে খুন করা হয় বলে অভিযোগ। মেয়েটির বাবার অভিযোগ করেন, ধর্ষকরা তাঁর মেয়ের জিভ কেটে চোখ উপড়ে ফেলে। যদিও, লখিমপুর পুলিশ সেই অভিযোগ মানেনি।

মেয়ের শ্লীলতাহানির অভিযোগ দায়ের করায় কুড়ুল দিয়ে কুপিয়ে খুন

মেয়ের শ্লীলতাহানির অভিযোগ দায়ের করায় কুড়ুল দিয়ে কুপিয়ে খুন

এদিকে ১লা জুন থেকে দেশে আনলক পর্ব শুরু হলে মহিলাদের উপর সংঘটিত অপরাধের তালিকায় দেশের অনেক রাজ্যকেই পিছনে ফেলেছে যোগী আদিত্যনাথের উত্তরপ্রদেশ। গত ১৬ই অগাস্ট মেয়ের শ্লীলতাহানির অভিযোগ দায়ের করায় বছর পঞ্চাশের এক ব্যক্তিকে কুড়ুল দিয়ে কুপিয়ে খুন করা হয়। উত্তরপ্রদেশের কন্নৌজের ঘটনা।

আড়াই মাসে শতাধিক শ্লীলতাহানির ঘটনা

আড়াই মাসে শতাধিক শ্লীলতাহানির ঘটনা

এদিকে পুলিশ বিভাগের পরিসংখ্যান আনলক পর্ব পরবর্তী আড়াই মাসে রাজ্যে শ্লীলতাহানির শতাধিক ঘটনা দেখা গেছে। যদিও পুলিশের খাতায় যে সমস্ত ঘটনা রিপোর্ট করা হয়েছে সেই পরিসংখ্যানের কথাই জানাচ্ছে সংশ্লিষ্ট বিভাগ। ওয়াকিবহাল মহলের ধারণা এর মোট সংঘটিত অপরাধের ক্ষেত্রে বেশিরভাগই পুলিশের কাছে অভিযোগ জানানো হয় না একাধিক সামাজিক ভয়ে। তাই আসল তথ্য আরও ভয়াবহ বলেই মত তাদের।

সামনে আসে দাদরির ইভটিজিংয়ের ঘটনা

সামনে আসে দাদরির ইভটিজিংয়ের ঘটনা

সাম্প্রতিকতম নারী নির্যাতেন ঘটনাগুলির মধ্যে শুরু তালিকাতেই নজরে আসে ১১ই অগাস্ট গৌতম বুদ্ধ নগরের দাদরির ইভটিজিংয়ের ঘটনা। সেদিন ওই এলাকায় কিছু বাইক আরোহী ইভটিজারদের মুখে পড়ে এলাকার বরাবরের মেধাবী ছাত্রী সুদীক্ষা ভাটি। দুর্বৃত্তদের মোকাবিলা করতে গিয়ে স্কুটি থেকে পড়ে মৃত্যুও হয় ওই ছাত্রী। সূত্রের খবর, ওই ছাত্রীর বাবা পেশায় চা বিক্রেতা। ক্যালিফোর্নিয়ার বাবসন কলেজ থেকে বিবিএ করার জন্য সম্প্রতি ওই ছাত্রী ৩.৮ কোটি টাকা বৃত্তিও পেয়েছিলেন বলে জানা যায়।

ফের রদবদল! ২০২১ নির্বাচনের আগে দায়িত্ব কমল সুব্রতর, বাড়ল সৌমেন মহাপাত্রের

English summary
violence-against-women is increasing in the unlocked up hundreds of murders rapes indecency in yogi state
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X