• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আইন লঙ্ঘনকারীকে মানবাধিকারের দোহাই দিয়ে ক্ষমা নয়, রাষ্ট্রপুঞ্জকে কড়া জবাব ভারতের

আইন কেউ লঙ্ঘন করলে মানবাধিকারের দোহাই দিয়ে তাকে ক্ষমা করা যাবে না এবং এ বিষয়ে আর বেশি জ্ঞাত দৃষ্টিভঙ্গী রাষ্ট্রপুঞ্জের কাছ থেকে প্রত্যাশা করেছিল ভারত। রাষ্ট্রপুঞ্জের মানবাধিকারের হাই কমিশনার মিচেল বাচেলের দেশের স্বেচ্ছাসেবী সংস্থা ও আন্দোলনকারীদের গ্রেফতার নিয়ে উদ্বেগ প্রকাশ করার পর মঙ্গলবার তা নিয়ে কড়া প্রতিক্রিয়া দিল ভারত।

আইন লঙ্ঘনকারীকে মানবাধিকারের দোহাই দিয়ে ক্ষমা নয়, রাষ্ট্রপুঞ্জকে কড়া জবাব ভারতের

বিদেশ মন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব জোর দিয়ে জানিয়েছেন যে আইনের নিয়ম ও স্বাধীন ন্যায় বিচারের ওপর ভিত্তি করে ভারতের গণতান্ত্রিক রাষ্ট্র গঠন হয়েছে। শ্রীবাস্তব বলেন, '‌বিদেশি তহবিল নিয়ামক আইন (‌এফসিআরএ)‌ নিয়ে কিছু মন্তব্য করেছেন রাষ্ট্রপুঞ্জের মানবাধিকারের হাই কমিশন। আইনের নিয়ম ও স্বাধীন ন্যায় বিচারের ওপর ভিত্তি করে ভারতের গণতান্ত্রিক রাষ্ট্র গঠন হয়েছে। আইন গঠনের বিষয়টি অবশ্যই একটি সার্বভৌম পূর্বপন্থী। মানবাধিকারে দোহাই দিয়ে কোনও আইন ভঙ্গকারী ক্ষমা পেতে পারে না। রাষ্ট্রপুঞ্জের কাছ থেকে এ বিষয়ে আরও জ্ঞাত দৃষ্টিভঙ্গী আশা করেছিলাম।’‌

এর আগে বাচেলে স্বেচ্ছাসেবী সংস্থাদের বিদেশি তহবিল আটকে দেওয়া ও দেশে আন্দোলনকারীদের গ্রেফতার নিয়ে উদ্বেগ প্রকাশ করেছিলেন। তিনি মানবাধিকার প্রতিরোধকারীদের ও স্বেচ্ছাসেবী সংস্থাদের অধিকার রক্ষার্থে রক্ষাকবচের জন্য অনুরোধ করেছিলেন ভারতকে। কারণ এইসব সংস্থার প্রতিনিধিরাই ভারতে বিভিন্ন ধরনের কাজ করে থাকেন।

দুর্গাপুজোর সমস্ত খবর, ছবি, ভিডিও দেখুন এক ক্লিকে

Puja Special : কলকাতাঃ অনলাইনে পুজোর ভোগ থেকে কষা মাংস, অভিনব ব্যবস্থা রাজ্যের পঞ্চায়েত দফতরের

নদীর করালগ্রাসে বাঁধ ভেঙে প্লাবিত গ্রামের পর গ্রাম, পুজোর মুখে ভাঙনের ছবি

English summary
violators not pardoned on human rights ground india responds to un
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X