• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

স্বাধীনতার পর থেকে হয়নি উন্নয়ন! যোগী রাজ্যে ভোট বয়কটের ডাক

স্বাধীনতার পর থেকেই গ্রামে কোনও উন্নয়ন হয়নি। এই অভিযোগে উত্তরপ্রদেশের সাহারানপুরের মনোহরপুরের গ্রামের বাসিন্দারা ভোট বয়কটের ডাক দিয়েছেন। গ্রামবাসীরা বলছেন ভোট দেওয়ার পিছনে কারণ থাকে। কিন্তু কেন তাঁরা দেবেন। একজন সাংসদ নির্বাচিত হলে, তিনি এলাকার রাস্তার দিকে নজর দেবেন, গ্রামে বিদ্যুৎ পৌঁছে দেবেন। যদি তা না হয়, কেন ভোট দেবেন তাঁরা। প্রশ্ন গ্রামবাসীদের।

স্বাধীনতার পর থেকে হয়নি উন্নয়ন! যোগী রাজ্যে ভোট বয়কটের ডাক

তাঁরা ভোট দিতে চান না। কারণ জানিয়েছেন ত্রিপল সাইনির মতো গ্রামবাসীরা। তাঁরা বলছেন গত ১০ বছরে গ্রামের কিছুই পরিবর্তন হয়নি। একমাত্র সংবাদ মাধ্যমই তাঁদের জিজ্ঞাসা করে, কেন তাঁরা ভোট দিতে চান না। এছাড়াও কেউই তাঁদের জিজ্ঞাসা করে না বলে দাবি করেছেন গ্রামবাসীরা। গ্রামবাসীদের বাড়ির বাইরে ভোট বয়কটের ডাক দিয়ে পোস্টারও দেওয়া হচ্ছে। গ্রামবাসীদের অভিযোগ বিদ্যুৎ, পরিষ্কার খাবার জলের মতোা মৌলিক সুবিধাগুলি তারা পান না।

গ্রামবাসীদের আরও অভিযোগ, রাজনীতিবিদরা তাঁদেরকে যে উন্নয়নের স্বপ্ন দেখিয়েছেন, তা কখনই বাস্তবে রূপ দেখেনি। সেইজন্যই কোনও রাজনৈতিকদলই এখন ভোট চাইতে আসে না বলে জানিয়েছেন গ্রামবাসীরা। কেউ কোনও অসুবিধার কথাও জিজ্ঞাসা করেন না।

অপর এক গ্রামবাসী বললেন, দু বছর আগে গ্রামে জলসংকট দেখা দেয়। সেই সমস্যা দুসপ্তাহের মধ্যে সমাধান করার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। কিন্তু সেই দুসপ্তাহ আর আসেনি। এত কিছুর মধ্যেও গ্রামবাসীরা ভোট দিতে চান। যদি তাঁদের লিখিত প্রতিশ্রুতি দেওয়া হয়, তাহলেও তারা ভোট দিতে চান।

[আরও পড়ুন:কনস্টেবলকে হুমকি দেওয়ার অভিযোগ! বিতর্কে কোচবিহারের বিজেপি প্রার্থী]

বিভিন্ন সময়ে বিভিন্ন দল এই কেন্দ্র থেকে জয়ী হয়েছে। বর্তমানে এই কেন্দ্রে সাংসদ রয়েছেন বিজেপির রাঘব লখনপাল। ২০০৯-এর সেখানকার সাংসদ ছিলেন বহুজন সমাজ পার্টির জগদীশ সিং রানা।

[আরও পড়ুন: বিতর্কে থিম সং! বাবুলের গান নিষিদ্ধ ঘোষণা করল কমিশন]

[আরও পড়ুন:আমরা ভাল না করতে পারলে অন্যরা সুযোগ পাবে! ভোটারদের 'কৌশলী' বার্তা গডকরির]

English summary
Villagers from Manoharpur in Saharanpur LS constituency have decided to boycott polls over 'no development'
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X