গুজরাতের তখতে বিজয়ের দ্বিতীয় ইনিংস, নন-স্ট্রাইকার এন্ডে সঙ্গী নীতিন

Subscribe to Oneindia News

সব জল্পনার অবসান। দ্বিতীয়বারের জন্য গুজরাতের মসনদে মুখ্যমন্ত্রীর পদ সামলাবেন বিজয় রূপানি। তাঁর ডেপুটি হিসাবে উপমুখ্যমন্ত্রীর পদ সামলাবেন নীতিন প্যাটেল। গুজরাতে সদ্য প্রাক্তন হওয়া সরকারেও মুখ্যমন্ত্রীর পদ সামলেছেন বিজয়। সে সময়ও তাঁর ডেপুটি ছিলেন নীতিন।

গুজরাতের তখতে বিজয়ের দ্বিতীয় ইনিংস, নন-স্ট্রাইকার এন্ডে সঙ্গী নীতিন

[আরও পড়ুন:পতিদারদের তীব্র প্রতিরোধ সত্ত্বেও কোথায় বাজিমাত করল বিজেপি]

গুজরাত বিধানসভা নির্বাচনের ফল ঘোষণার পর থেকেই অবশ্য বিজয়ের পুনরায় মুখ্যমন্ত্রী পদে বসা নিয়ে আশঙ্কা তৈরি হয়েছিল। কারণ, এবার বিজেপি মাত্র ৯৯টি আসন পেয়েছে, যা ১৮২ আসনের গুজরাত বিধানসভার ম্যাজিক ফিগার থেকে ৭টি আসন বেশি এবং গত বিধানসভা নির্বাচনে বিজেপি যে আসন পেয়েছিল তার থেকে ১৬টি আসন কম। যদিও, চলতি বছরের শুরুতেই অমিত শাহ ইঙ্গিত দিয়েই রেখেছিলেন যে বিধানসভা নির্বাচনে জয় এলে বিজয় রূপানি গুজরাতের মুখ্যমন্ত্রী হবেন। আর তাঁর ডেপুটি থাকবেন নীতিন প্যাটেল।

শুক্রবার গান্ধীনগরে বিজেপি পরিষদীয় দলের বৈঠক। এই বৈঠকে যোগ দিতে এসেছেন অরুণ জেটলি। এই বৈঠকে মুখ্যমন্ত্রী পদে বিজয় রূপানির নাম চূড়ান্ত হয়ে যাচ্ছে। তবে, উপমুখ্যমন্ত্রী পদে শোনা যাচ্ছে গণপত ভাসভিয়া-র নাম। আদিবাসী এই নেতা দ্বিতীয় উপমুখ্যমন্ত্রী হতে পারেন। উত্তর প্রদেশেই বিজেপি দুই উপমুখ্যমন্ত্রীকে রেখেছে। গুজরাতেও এবার সেই মডেল অনুসরণ করা হতে পারে।

[আরও পড়ুন:অঞ্চল ভেদে কেমন হল গুজরাত ভোটের ফল, কোথায় বাজিমাত বিজেপির]

English summary
Vijay Rupani will continue as a chief minister of Gujarat and Nitin Patel will be his deputy. In previous government Nitin was in the same post.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.