• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সুপ্রিম কোর্ট থেকে বেপাত্তা বিজয় মালিয়ার ফাইল, ২০ অগাস্টের শুনানি কীভাবে!

ধরা দিয়েও ধরা পড়ছেন না শিল্পপতি বিজয় মালিয়া। দেশ থেকে ৯০০০ কোটি টারা ব্যঙ্ক জািলয়াতি করে চম্পট দিয়েছেন তিনি। এরই মধ্যে ঘটে গিেয়ছে আরেক কাণ্ড শুনানির ঠিক আগেই শীর্ষ আদালত থেকে উধাও হয়ে গিয়েছে বিজয় মালিয়ার মামলার বেশ কিছু নথি। তার মধ্যে ছিল আদালত অবমাননার বেশ কিছু কাগজ পত্র। এদিকে এগিয়ে আসছে শুনানির দিন।

আদালত অবমাননার অভিযোগ

আদালত অবমাননার অভিযোগ

দেশ থেকে ৯০০০ কোটি টাকা ব্যাঙ্ক জালিয়াতির পর বেপাত্তা হয়ে গিয়েছিলেন শিল্পপতি বিজয় মািলয়া। আদালতে তাঁকে হাজিরা দিতে বলা হলেও িতনি তা করেননি। এই নিয়ে ২০১৭ সালে তাঁর বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ করা হয়। একসঙ্গে ঋণ খেলাফির মামলাতেও দোষী সাব্যস্ত করা হয়েছে তাঁকে।

উধাও নথি

উধাও নথি

আদালত অবমাননার মামলার পরবর্তী শুনানি ২০ অগাস্ট। এরই মধ্যে ঘটে গিয়েছে আরেক কাণ্ড। শীর্ষ আদালত থেকে উধাও হয়ে গিয়েছে বিজয় মালিয়ার মামলার বেশ কিছু নথি। তার মধ্যে আদালত অবমাননার বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি ছিল। বৃহস্পতিবারই মামলাটির শুনানি হওয়ার কথা ছিল বিচারপতি ইউইউ ললিত এবং বিচারপতি অশোক ভূষণের এজলাসে। তখনই দেখা যায় বেশ কিছু নথি গায়েব হয়ে গিয়েছে। তারপরেই সেই নথি সংগ্রহরে জন্য ২০ আগস্টের দিন চেয়ে নেওয়া হয়।

বিজয় মালিয়াকে প্রত্যর্পণ

বিজয় মালিয়াকে প্রত্যর্পণ

করোনা আবহের মধ্যেই সাফল্য এসেছিল মোদী সরকারের। লন্ডনের ওয়েস্টমিনস্টার আদালতে খারিজ হয়ে গিয়েছিল বিজয় মালিয়ার আবেদন। তারপরেই তাঁকে ভারতে প্রত্যর্পণের বাধা কেটে যায়। করোনা আবহের মধ্যেই মালিয়াকে ভারতে ফেরানোর তোরজোর শুরু হয়েছিল। প্রস্তুত করা হচ্ছিল কারাগার। কিন্তু তারপরেই হঠাৎ করে থমকে যায় প্রক্রিয়া।

টাকা ফেরতের প্রস্তাব

টাকা ফেরতের প্রস্তাব

সাজা থেকে বাঁচতে ইতিমধ্যেই বিজয় মালিয়া টাকা ফেরত দেওয়ার প্রস্তাব দিেয়ছেন। কিন্তু ভারত সরকার তাঁর টাকা নিতে চাইছেন না বলে অভিযোগ করেছেন তিনি। মোদী সরকার মালিয়াকে ভারতে ফেরানোর জন্য মরিয়া চেষ্টা চালাচ্ছে বলে দাবি করা হয়েছে।

একুশের আগে বড় ঘোষণা রাজ্য সরকারের, সেপ্টেম্বর পর্যন্ত কর মকুব বেসরকারি বাসের

English summary
Vijay Mallya case file missing from Supreme Court next case hearing will be on 20 August
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X