Oneindia থেকে ব্রেকিং নিউজের আপডেট পেতে

সারাদিন ধরে চটজলটি নিউজ আপডেট পান

You can manage them any time in browser settings

এই দুই ইস্যুতে হিন্দুত্ববাদীদের ধুয়ে দিলেন বিদ্যা বালন, উস্কে দিলেন নয়া বিতর্কের জল্পনা

  • Posted By: Soumik
Subscribe to Oneindia News

সিনেমা হলে জাতীয় সঙ্গীত বাজানো নিয়ে এবার মুখ খুললেন অভিনেত্রী বিদ্যা বালন। তাঁর মতে, দেশপ্রেম হৃদয় থেকে আসে, তা জোর করে চাপিয়ে দেওয়া যায় না। সিনেমা হলে জাতীয় সঙ্গীত বাজানোর কোনও যুক্তি তিনি খুঁজে পান না বলেও জানিয়েছেন কহানি অভিনেত্রী।

[আরও পড়ুন:সিনেমা হলে জাতীয় সঙ্গীত বাজলে উঠে দাঁড়ানো নিয়ে তুমুল বিতর্ক, আসরে তারকারা]

এই দুই ইস্যুতে হিন্দুত্ববাদীদের ধুয়ে দিলেন বিদ্যা বালন, উস্কে দিলেন নয়া বিতর্কের জল্পনা

বিদ্যার মতে, স্কুলে পঠন পাঠন শুরু হওয়ার আগে জাতীয় সঙ্গীত হয়, কিন্তু সিনেমা হল তো আর স্কুল নয়। ফলে সেখানে জাতীয় সঙ্গীত বাজানোর কোনও যুক্তি হয় না বলেই ব্যক্তিগতভাবে মনে করেন তিনি। এভাবে দেশপ্রেম জোর করে চাপিয়ে দেওয়া যায় না। বিদ্যা বালন বলেছেন, তিনি দেশকে ভালবাসেন এবং দেশকে রক্ষা করতে যতদুর যাওয়া যায় ততদুর তিনি যাবেন। দেশকে কীভাবে ভালবাসতে হয়, তা তাঁকে শিখিয়ে দিতে হবে না। যখনই যেখানে জাতীয় সঙ্গীত বাজে, তিনি উঠে দাঁড়ান বলেও মন্তব্য করেছেন বিদ্যা।

এদিকে তামিল ছবি মার্শাল নিয়েও মুখ খুলেছেন কহানির বিদ্যা বাগচি। তাঁর মতে, মার্শাল একটি কাল্পনিক ছবিমাত্র, এই ছবিকে কোনও রাজনৈতিক দলের বিবৃতি হিসেবে ভাবা উচিত নয়। সম্প্রতি সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন (সিবিএফসি)-র বোর্ড মেম্বার নিযুক্ত হয়েছেন তিনি। তাঁর মতে, সিবিএফসি ছাড়পত্র দেওয়ার পর ছবি প্রদর্শনে কারও কোনও আপত্তি থাকা উচিত নয়।

এদিকে সিবিএফসি-র বোর্ড সদস্য নিযুক্ত হওয়ায় তিনি পরিবর্তনের সুযোগ দেখতে পেয়েছিলেন। সেইসঙ্গে সিবিএফসি সম্পর্কে ফিল্ম ইন্ডাস্ট্রির চিরাচরিত ধারনা বলে ধরে নিয়ে সিবিএফসিকে সংস্কারী, অ-সংস্কারীর মত কোনও তকমাও তিনি দিতে চান না।

English summary
Vidya Balan says, patriotism cannot be forced, she personally doesnt support of playing National Anthem at theatres
Please Wait while comments are loading...