• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পুরনো ভিডিও সোশ্যাল মিডিয়ায় দেখিয়ে কাশ্মীর অশান্ত প্রমাণের চেষ্টা, দাবি এডিজির

জম্মু ও কাশ্মীরের আইনশৃঙ্খলা নিয়ে আশার আলো দেখালেন সেখানকার এডিজিপি, আইনশৃঙ্খলা মুনির খান। তিনি জানিয়েছেন, জম্মুতে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে। সেখানকার স্কুল-কলেজ এবং বাণিজ্যিক সংস্থাগুলি খুলেছে। কাশ্মীর নিয়ে তাঁর মন্তব্য, সেখানকার বেশ কিছু জায়গায় নিষেধাজ্ঞা বজায় রয়েছে। তিনি জানিয়েছেন, এখন পুলিশের লক্ষ্য হল, শান্তিপূর্ণভাবে স্বাধীনতা দিবস উদযাপন।

পুরনো ভিডিও সোশ্যাল মিডিয়ায় দেখিয়ে কাশ্মীর অশান্ত প্রমাণের চেষ্টা, দাবি এডিজির

উপত্যকায় গণ্ডগোলের অভিযোগ প্রসঙ্গে এডিজিপি মুনির খান বলেন, যখন আইনশৃঙ্খলা নিয়ে নতুন পরিস্থিতির উদ্ভব হয়েছে, সেই সময় বিরোধী দলগুলি এবং প্রতিবেশী দেশ থেকেও বিরোধী প্রচার চালানো হচ্ছে। প্রচারের জন্য বেছে নেওয়া হয়েছে, ২০১০ এবং ২০১৬ সালের বেশ কিছু ভিডিওকে। এই ধরনের প্রচেষ্টার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথাও জানিয়েছেন তিনি।

[স্বাধীনতা দিবসের প্রাক্কালে সারা দেশের কোথায় কী চলছে, দেখুন ছবিতে]

তিনি এও জানিয়েছেন, জম্মু ও কাশ্মীর পুরোপুরি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। শ্রীনগর-সহ আশপাশের জেলাগুলিতে অল্প কিছু গণ্ডগোল হয়েছে। সেইসব ঘটনা স্থানীয়ভাবেই মোকাবিলা করা হয়েছে বলে জানিয়েছেন তিনি। এডিজি আরও জানিয়েছেন, স্থানীয় ঘটনাগুলিতে যাতে সাধারণ মানুষের কোনও ক্ষতি না হয়, সেদিকে লক্ষ্য রাখা হচ্ছে।

গত সপ্তাহের ভারত সরকার কাশ্মীরে ৩৭০ ধারা অবলুপ্তি এবং রাজ্যকে দ্বিখণ্ডিত করে দুটি কেন্দ্রশাসিত অঞ্চল করার ঐতিহাসিক সিদ্ধান্ত নেয়।

English summary
Videos from 2016 and 2010 are now being circulated as propaganda in Kashmir, claims ADGP.He said, they are taking measures to thwart these attempts.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X