• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহিলা পুলিশ আধিকারিককে নিগ্রহ আইনজীবীদের, তিস হাজারি কোর্টের সংঘর্ষের নতুন ভিডিয়োতে চাঞ্চল্য

একজন মহিলা পুলিশ আধিকারিক হাত জোড় করে আইনজীবীদের শান্ত করার আবেদন জানাচ্ছেন। কিন্তু তাঁর সেই আবেদন তোয়াক্কা না করে উত্তেজিত আইনজীবীরা তাঁকে ঘিরে ফেলে গাড়িতে আগুন লাগাতে এগিয়ে যাচ্ছেন। গত শনিবার দিল্লির তিস হাজারি কোর্টে পুলিশের সঙ্গে আইনজীবীদের সংঘর্ষের এমনই ছবি উঠে এল। সৌজন্যে একটি নতুন সিসিটিভি ফুটেজ।

সামনে এল চাঞ্চল্যকর ভিডিয়ো

সামনে এল চাঞ্চল্যকর ভিডিয়ো

প্রকাশিত ভিডিয়োতে দেখা যাচ্ছে ওই মহিলা পুলিশকর্মী পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছিলেন। সঙ্গে চারজন পুলিশ কর্মী। সেই সময় সেখানে উত্তেজিত আইনজীবীদের একটি দল উপস্থিত হয়। ফুটেজে দেখা যাচ্ছে, চারদিকে আগুন। তার মধ্যে দাঁড়িয়ে ওই মহিলা পুলিশ আধিকারিক হাতজোড় করে মিনতি করছেন আইনজীবীদের কাছে। কিন্তু এরপরই উন্মত্ত আইনজীবীর দল‌ তাঁর এবং বাকি পুলিশদের উপরে চড়াও হচ্ছেন। এবং তাঁকে ধাক্কা মেরে সেখান থেকে সরিয়ে দিতে থাকে। এর আগে তিস হাজারি কোর্টে একটি ঘরের বাইরে কয়েক জন আইনজীবীর গাড়িতে আগুন লাগানোর চেষ্টা করারও একটি ভিডিয়ো সামনে এল শুক্রবার। সেই ভিডিয়োতে দেখা যায় একদল পুলিশ কর্মীকে দেখা যায় উন্মত্ত আইনজীবীদের হাত থেকে বাঁচার চেষ্টা করছে।

সংঘর্ষের বিরোধিতায় দিল্লি পুলিশের বিক্ষোভ প্রদর্শন

সংঘর্ষের বিরোধিতায় দিল্লি পুলিশের বিক্ষোভ প্রদর্শন

মঙ্গলবার দিল্লি পুলিশ কর্মীদের সম্মিলিত বিক্ষোভ প্রদর্শনের পরে ওই ক্লিপগুলির সত্যতা যাচাই করে বিষয়টি নিয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ওই বিক্ষোভে জুনিয়র পুলিশ কর্মীরা তাঁদের সিনিয়রদের বিরুদ্ধে তাঁদের রক্ষা করতে ব্যর্থ হওয়ার অভিযোগ জানিয়েছিলেন।

মহিলা আধিকারিকের কলার টানা হয়

মহিলা আধিকারিকের কলার টানা হয়

এদিকে প্রকাশ্যে আসা এই ভিডিয়োটি সম্পর্কে বলতে গিয়ে এক পুলিশ কর্মী জানিয়েছেন, ওই মহিলা পুলিশ আধিকারিকের সঙ্গে চরম দুর্বব্যহার করেছেন আইনজীবীরা। তাঁর কলার ও কাঁধ ধরে টেনে নিয়ে যান তাঁরা। এছাড়াও তাঁকে অশ্রাব্য গালাগালিও করেন অভিযুক্ত আইনজীবীরা। ওই পুলিশ কর্মীর কথায়, আদালতের বাইরে ওই মহিলা আধিকারিক কাঁদছিলেন। পরে ওই মহিলা আধিকারিক ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানান, তাঁকে কীভাবে নিগ্রহ করা হয়েছিল শনিবার।

 পদক্ষেপ নেওয়ার আবেদন জাতীয় মহিলা কমিশনের সভাপতির

পদক্ষেপ নেওয়ার আবেদন জাতীয় মহিলা কমিশনের সভাপতির

জাতীয় মহিলা কমিশনের সভাপতি রেখা শর্মা বার কাউন্সিল অফ ইন্ডিয়ার সভাপতিকে একটি চিঠি লিখে শনিবার ওই মহিলা আধিকারিকের নিগ্রহে অভিযুক্ত আইনজীবীদের উপরে কড়া পদক্ষেপ গ্রহণের আবেদন জানিয়েছেন।

English summary
video of female police officer assault released in tis hazari court clash incident
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X