• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জেএনইউতে হিংসাত্মক ঘটনা প্রসঙ্গে ক্যাম্পাসের নেতা-কর্মীদের দিকে আঙুল তুললেন উপাচার্য

  • |

গত ৫ই জানুয়ারি জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে ঘটে যাওয়া নারকীয় হিংসাত্মক ঘটনা এখন আলোচনার শীর্ষে। সবরমতী ছাত্রী হস্টেলে বহিরাগত সশস্ত্র দুষ্কৃতিদের হামলায় গুরুতর আহত হয়েছিলেন বছর বাইশের ছাত্রী তথা বিশ্ববিদ্যালয়ের বর্তমান ছাত্র সংসদের সভাপতি ঐশী ঘোষ। পরবর্তীতে এই ঘটনার জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য জগদীশ কুমারের 'অকর্মন্যতা’ কাঠগড়ায় তোলেন ছাত্রছাত্রী ও শিক্ষিক-‌শিক্ষিকাদের একাংশ। তারপর থেকেই লাগাতার চলছিলো প্রতিবাদ বিক্ষোভ।

অবশেষে চাপের মুখে পড়ে উত্তপ্ত ক্যাম্পাস নিয়ে পড়ুয়াদের সঙ্গে কথা বললেন জেএনইউয়ের উপাচার্য

অবশেষে আন্দোলনের চাপে পড়ে বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের সঙ্গে আলোচনায় বসতে বাধ্য হলেন জেএনইউ এর উপাচার্য জগদীশ কুমার। পড়ুয়াদের সাথে আলোচনাকালে উপাচার্য দাবী করেন যে "একাধিক বহিরাগত পড়ুয়ারাই বিশ্ববিদ্যালয়ের হস্টেল গুলিতে হামলা চালায়। তিনি আরও জানান, "কিছু কর্মী ও শিক্ষার্থীর দ্বারা সন্ত্রাস এতটাই বাড়ছে যে আমাদের অনেক পড়ুয়াই হস্টেল ছাড়তে বাধ্য হতে হচ্ছেন।" এই ঘটনা প্রসঙ্গে এদিন তিনি ক্যাম্পাসের নেতা-কর্মীদের দিকেও আঙুল তোলন বলে জানা যায়।

পাশাপাশি নিরপরাধ ছাত্র-ছাত্রীদের যাতে কোনও ক্ষতি না হয় সেই জন্য ক্যাম্পাসের সুরক্ষা ব্যবস্থা বাড়ানোর ও প্রতিশ্রুতিও দেন দিয়েছেন উপাচার্য। এদিকে বিশ্ববিদ্যালয়ের হস্টেল ফি বৃদ্ধি ও এই নক্কারজনক হামলার পর থেকেই উপাচার্যের পদত্যাগ চেয়ে আসছিলেন পড়ুয়ারা। ঘটনার পর ছ’দিন হয়ে গেলেও এখনও কাউকে গ্রেপ্তার করা হয়েছে বলে শোনা যায়নি। তার জেরে ক্রমেই ক্ষোভ বাড়ছে পড়ুয়াদের মধ্যে। শনিবার পড়ুয়াদের সাথে আলোচনার পর সেই ক্ষতেই খানিক প্রলেপ দিয়ে ছাত্রছাত্রীদের আশ্বস্ত করলেন জেএনইউ এর উপাচার্য জগদীশ কুমার।

English summary
Finally, the JNU Vice-Chancellor spoke to the students about the heated campus situation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X