• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নরেন্দ্র মোদীকে খুনের চেষ্টা, রাষ্ট্রপতিকে চিঠি দিল ভিএইচপি

  • By Ananya Pratim
  • |

মোদী
নয়াদিল্লি, ২৯ এপ্রিল: যখন-তখন মিশে যাচ্ছেন সমর্থকদের ভিড়ে। উৎসাহী জনতার সঙ্গে করমর্দন করছেন। ঠিক এই সুযোগটাই নিতে চাইছে জঙ্গিরা। যে কোনও মুহূর্তে তারা আত্মঘাতী হামলা চালাতে পারে নরেন্দ্র মোদীর ওপর। তাই তাঁকে দেওয়া হোক বর্ধিত নিরাপত্তা। এই মর্মে রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়কে চিঠি লিখল বিশ্ব হিন্দু পরিষদ

বিশ্ব হিন্দু পরিষদের তরফে অশোক সিঙঘল লিখেছেন, "আপনাকে অনুরোধ, বিজেপি-র প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদীর নিশ্ছিদ্র নিরাপত্তা নিশ্চিত করতে বলুন আপনার সরকার ও রাজ্য সরকারগুলিকে। সাধারণভাবে সারা দেশ এবং বিশেষভাবে সমর্থকরা ওঁর ওপর যে কোনও সম্ভাব্য হামলা নিয়ে উদ্বিগ্ন।" তিনি আরও লিখেছেন, "ইনটেলিজেন্স ব্যুরো চরম সতর্কতা জারি করে বলেছে, নরেন্দ্র মোদীর ওপর আত্মঘাতী হামলা ঘটতে পারে। প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর ওপর যে কায়দায় হামলা হয়েছিল, সেই একই কায়দায় ওঁর ওপর হামলা হতে পারে। গোয়েন্দা রিপোর্টে বলা হয়েছে, গুজরাতের মুখ্যমন্ত্রীকে গুলি করা হবে না, বরং সমর্থকের ছদ্মবেশে একজন আত্মঘাতী জঙ্গি হামলা চালাতে পারে। এক্ষেত্রে হামলাকারী পুরুষ হবে না মহিলা, সেটা সতর্কতায় বলা হয়নি।"

তাদের দাবি, ইন্ডিয়ান মুজাহিদিন, পাকিস্তানের আইএসআই এবং দাউদ ইব্রাহিম যৌথভাবে চেষ্টা করছে নরেন্দ্র মোদীকে খুন করতে। বিশেষত কিছুদিন আগে নরেন্দ্র মোদী বলেছিলেন, তিনি প্রধানমন্ত্রী হলে দাউদকে পাকড়াও করে ভারতে নিয়ে আসবেন। তার পর থেকেই নাকি দাউদ ইব্রাহিম উঠেপড়ে লেগেছে নরেন্দ্র মোদীকে খুন করতে।

অশোক সিঙ্ঘল তাঁর চিঠিতে আরও বলেছেন, "দীর্ঘদিন ধরে সন্ত্রাসবাদ হল আমাদের দেশের কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। সরকার এই চ্যালেঞ্জের মোকাবিলা করুক এবং সন্ত্রাসবাদী, আততায়ী ও তাদের নেটওয়ার্ক ভাঙতে সুসংহত নীতি তৈরি করুক। বর্তমান পরিস্থিতিতে নরেন্দ্র মোদীর নিরাপত্তা খতিয়ে দেখতে কার্যকর তদন্ত করা হোক এবং উপযুক্ত পদক্ষেপ নেওয়া হোক।"

তবে বিশ্ব হিন্দু পরিষদের চিঠিই নয়, নরেন্দ্র মোদীকে খুন করতে বিভিন্ন জঙ্গি সংগঠন যে সক্রিয়, তা এর আগে পুলিশি জেরার মুখে জানিয়েছিল ইন্ডিয়ান মুজাহিদিনের চাঁই ইয়াসিন ভটকল। সে বলেছিল, "আমরা নরেন্দ্র মোদীরে মারতে সব কিছু করতে তৈরি। এ জন্য যে কোনও মূল্য দিতে তৈরি।" সে আরও জানিয়েছে, ইন্ডিয়ান মুজাহিদিনের আত্মঘাতী বাহিনী এখন পাকিস্তানের করাচিতে প্রশিক্ষণ নিচ্ছে। নরেন্দ্র মোদীকে খুন করার উদ্দেশ্যেই এই প্রশিক্ষণ চলছে। এ ব্যাপারে জৈশ-ই-মহম্মদ জঙ্গিগোষ্ঠীর চাঁই মৌলানা মাসুদ আজহার সক্রিয় হয়েছে। অর্থ জোগাচ্ছে আইএসআই।

বিজেপি কিছুদিন ধরেই দাবি করে আসছে নরেন্দ্র মোদীকে এসপিজি কমান্ডো দেওয়া হোক। এখন তিনি জে-প্লাস নিরাপত্তা পান। এনএসজি এবং গুজরাত পুলিশের ৪৫ জন ব্ল্যাক ক্যাট কমান্ডো তাঁকে ঘিরে থাকেন অন্তর্বলয়ে। এ ছাড়া রয়েছে বহির্বলয়। এখানে কমান্ডো ছাড়াও সাদা পোশাকে থাকেন গোয়েন্দারা। কিন্তু এসপিজি কমান্ডোদের তুলনায় এই নিরাপত্তা কম বলেই দাবি বিজেপি-র। কেন্দ্রীয় সরকার এই দাবি খারিজ করে দিয়েছে এই যুক্তিতে যে, আইন অনুযায়ী রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও প্রাক্তন প্রধানমন্ত্রীরা এসপিজি কমান্ডো পেতে পারেন। এর আওতায় আসছেন না নরেন্দ্র মোদী।

English summary
VHP fears suicide attack on Narendra Modi, writes letter to President
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X