• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উপরাষ্ট্রপতি হতে চাননি বেঙ্কাইয়া! কী হতে চেয়েছিলেন, জানালেন মনের কথা

উপরাষ্ট্রপতি হতে চাননি বিজেপির প্রাক্তন সভাপতি বেঙ্কাইয়া নাইডু। তবে কী হতে চেয়েছিলেন তিনি? তিনি কি তবে প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন, নাকি রাষ্ট্রপতি? রবিবার 'লিসেনিং, লার্নিং অ্যান্ড লিডিং' নামে একটি বইপ্রকাশ অনুষ্ঠানে বেঙ্কাইয়া নাইডু তাঁর মনের কথা ব্যক্ত করেন। এতদিন মনের ভিতরে চেপে থাকা কথাটা অবশেষে তিনি বলেই ফেললেন।

উপরাষ্ট্রপতি হতে চাননি বেঙ্কাইয়া, তবে কী হতে চেয়েছিলেন, জানালেন মনের কথা

তিনি বলেন, এতদিন পর একটা সত্য কথা বলতে চাই। সেই সত্য কথাটা হল- আমি কখনই চাইনি উপরাষ্ট্রপতি হতে। যখন আমি জেনেছিলাম আমি উপরাষ্ট্রপতি হতে যাচ্ছি, আমার চোখে জল এসে গিয়েছিল। না, চোখের সেই জল উপরাষ্ট্রপতি হওয়ার আনন্দে নয়। চোখে জল এসেছিল এই ভেবে যে, আর কোনওদিন তিনি বিজেপির সদর দফতরে যেতে পারবেন না!

সেদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে অবসর নেওয়ার ইচ্ছাপ্রকাশ করেছিলেন তিনি। জানিয়েছিলেন, তিনি নানাজি দেশমুখের দেখানো পথে কাজ করতে চান। দলের সংসদীয় বোর্ডের বৈঠকে সেদিন অমিত শাহ তাঁর নাম উপরাষ্ট্রপতি হিসেবে প্রস্তাবের পর এমনই ইচ্ছাপ্রকাশ করেন তিনি

সেদিন কষ্ট নিয়ে তিনি বলেছিলেন, খুব ছোটবেলা থেকে দলের হয়ে কাজ করছি। অনেক কিছুই পেয়েছি। প্রধানমন্ত্রীর পদ ছাড়া সবই পেয়েছি। তবে ওই পদের জন্য তিনি যোগ্য নন। আর না চাইতেই তিনি অনেক কিছু পেয়ে গিয়েছেন। দলের সর্বভারতীয় সভাপতি হয়েছেন। অটলবিহারী বাজপেয়ী মন্ত্রিসভার সদস্য হয়েছেন। আবার মোদী মন্ত্রিসভাতেও তিনি ছিলেন। তারপর উপরাষ্ট্রপতি হন তিনি।

English summary
Venkaiah Naidu says he never wanted to be Vice President of India. He informs that in the program of book opening program,
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X