• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মর্মান্তিক! উচ্ছেদ অভিযানের সময় ট্রেনের ধাক্কা, দুই পা হারালেন সবজি বিক্রেতা

উচ্ছেদ অভিযানের সময় ঘটে গেল হৃদয় বিদারক ঘটনা। ট্রেনের ধাক্কায় দুই পা হারালেন সবজি বিক্রেতা।
  • |
Google Oneindia Bengali News

উচ্ছেদ অভিযানের সময় ঘটে গেল হৃদয় বিদারক ঘটনা। ট্রেনের ধাক্কায় দুই পা হারালেন সবজি বিক্রেতা। অভিযোগ, পুলিশের তাড়া খেয়ে রেলওয়ে ট্র্যাক থেকে জিনিসপত্র তোলার সময়ই ট্রেনের ধাক্কায় সবজি বিক্রেতার প্রাণ বাঁচলেও, তাঁকে দুই পা হারাতে হয়। আর এই ঘটনার পিছনে পুলিশের ভূমিকা ফের একবার কাঠগড়ায় উঠে পড়ে।

উচ্ছেদ অভিযানে ট্রেনের ধাক্কা, দুই পা হারালেন সবজি বিক্রেতা

শুক্রবার সন্ধ্যায় কানপুরের কল্যাণপুরের উচ্ছেদ অভিযানে নেমেছিল পুলিশ। কানপুরের ইন্দিরানগর থানার ইনচার্জ শাদাব খান এবং হেজ কনস্টেবল রাকেশের বিরুদ্ধে অভিযোগ তোলেন স্থানীয়রা। তাঁরা জিটি রোডে রাস্তার উপর সবজি ও বিভিন্ন জিনিসের পসরা সাজিয়ে বসা বিক্রেতাদের তাড়া করছিলেন। তখনই ঘটে যায় মর্মান্তিক ঘটনা।

অভিযোগ, পুলিশ ঘটনাস্থলে এসে জিটি রোডের ধারে বসা ব্যবসায়ীদের পণ্য ও সবজি ছুড়ে ছুড়ে রেল লাইনের উপর ফেলে দেয়। তখন এক সবজি বিক্রেতা তাঁর জিনিসপত্র বাঁচাতে রেল লাইন থেকে সবজি কুড়োতে শুরু করেন। দিনের রুটি-রুজি জোগাড় করার সম্বলটুকু তিনি বাঁচানোর চেষ্টায় এতটাই মরিয়া ছিলেন যে, ট্রেনের আওয়াজ তাঁর কানে পৌঁছয়নি। ওই লাইনে ট্রেন এসে যাওয়ার মুহূর্তে কোনওরকমে নিদের দেব সরিয়ে নিতে পারলেও পা সরিয়ে নিতে পারেননি। তাঁর পায়ের উপর দিয়ে চলে যায় ট্রেন। দুটি পা-ই তাঁকে হারাতে হয়।

পুলিশ রাস্তায় পাশে বিক্রেতাদের বেআইনি দখলমুক্ত করতে গেলে ঘটে যায় এমনই সাংঘাতিক ঘটনা। কানপুর পুলিশের অতিরিক্ত ডিসিপি পশ্চিম লাখন যাদব বলেন, ইরফান ওরফে লাড্ডু রেললাইনের কাছে সবজি বিক্রি করছিলেন। পুলিশ আসার পর তিনি তাড়াহুড়ো করে সবজি গুছিয়ে নিয়ে পালাতে গিয়ে রেল ট্রাকের উপর পড়ে যান। তারপরই ঘটে ওই ঘটনা। এরপর তাঁকে তড়িঘড়ি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাঁর চিকিৎসা চলছে। হাসপাতালে সূত্রে জানা গিয়েছে, তাঁর প্রাণ কোনওভাবে বেঁচে গেলেও তাঁকে দু-পা হারাতে হবে।

এই ঘটনার একজন প্রত্যক্ষদর্শী বলেছেন, পুলিশ সদস্যরা তাঁর পাল্লা, বাটখারা এবং সবজি রেললাইনের উপর ছুড়ে ফেলছিলেন। তারপর সবজিগুলি রক্ষা করতে ওই সবজি বিক্রেতা ইরফান ট্রেন লাইনে গিয়ে তা তুলতে শুরু করেন। কিন্তু ওই লাইনেই যে ট্রেন ছুটে আসছে তা কেউই খেয়াল করেনি। মুহূর্তের ভুলে ঘটে যায় মর্মান্তিক ঘটনা।

প্রত্যক্ষদর্শীদের আরও অভিযোগ আহত ইরফানের দিকে নজর না দিয়ে তৎক্ষণাৎ ঘটনাস্থল ত্যাগ করেন ওই দুই পুলিশ অফিসার ও কর্মী। এরপর কন্ট্রোলরুমে খবর দিলে অন্য পুলিশ এসে তাঁকে রেল ট্র্যাক থেকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। ঘটনাস্থলে আসে রেল পুলিশও। ইরফানের চিকিৎসা চলছে।

English summary
Veggie vendor loses his both legs during eviction drive in Kanpur of Uttar Pradesh.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X