• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বহুমুখী প্রতিভা আখ্যা দিয়ে সাভারকরের প্রশংসায় উপ-রাষ্ট্রপতি!

বিনায়ক দামোদর সাভারকরকে বহুমুখী প্রতিভা আখ্যা দিয়ে তাঁর প্রশংসা সোনা গেল উপ-রাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডুর গলায়। শুক্রবার সাভারকারের উপর লেখা একটি বইয়ের প্রকাশে গিয়ে উপ-রাষ্ট্রপতি বলেন, "সাভারকার একাধারে স্বাধীনতা সংগ্রামী, সমাজ সংস্কারক, লেখক, কবি, ইতিহাসবিদ, রাজনৈতিক নেতা এবং দার্শনিক ছিলেন।"

বহুমুখী প্রতিভা আখ্যা দিয়ে সাভারকরের প্রশংসায় উপ-রাষ্ট্রপতি!

দিল্লিতে 'সাভারকার: ইকোস ফ্রম আ ফরগটেন পাস্ট' নামক বইটি প্রকাশ করে নাইডু বলেন, "খুব কম ভারতীয়ই জানেন যে বীর সাভারকার ভারতে অস্পৃশ্যতার বিরুদ্ধে সমাজ সংস্কারমূলক আন্দোলন শুরু করেছিলেন। সাভারকার রত্নাগিরি জেলাত পতিত পবন মন্দির বাবিয়েছিলেন লব জাতি বর্ণের মানুষের জন্য। জাতি, বর্ণহীন সমাজ গড়ার ক্ষেত্রে প্রথম ভারতীয় হিসাবে তিনি এগিয়ে এসেছিলেন।"

উপ-রাষ্ট্রপতি আরও বলেন, "১৮৫৭ সালের সিপাহী বিদ্রোহকে ভারতের স্বাধীনতা সংগ্রামের প্রথম যুদ্ধ আখ্যাও সাভআরকার দিয়েছিলেন। আমাদের জাতি ও বর্ণ বিদ্বেষের এই পন্থাকে ডাস্টবিনে ফেলার কথা বলেছিলেন বীর সাভআরকার। পাশাপাশি বেদি বিষয়ক পড়াশোনাকে তিনি অগ্রাধিকার দিয়েছিলেন। এছাড়া সব জাতির লোককে একসঙ্গে খেতে বসতেও আগ্রহ যুগিয়েছিলেন সাভারকার।" সাভারকারের ভারতকে নিয়ে দূরদর্শী চিন্তা ভাবনাও তুলে ধরেন নাইডু।

English summary
Veer Savarkar was a multidimensional personality said Vice President Venkaiah Naidu
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X