• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাজস্থানে কংগ্রেসের গেহলট সরকারের সংকট কি বাড়ছে! জল্পনায় বসুন্ধরা-রাজনাথ বৈঠক

রাজস্থানের রাজনৈতিক সঙ্কটের মধ্যে প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিজেপি নেত্রী বসুন্ধরা রাজে দলের সিনিয়র নেতা তথা প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিংয়ের সঙ্গে দেখা করলেন। এই সাক্ষাৎকে কেন্দ্র করে জল্পনা তৈরি হয়েছে। রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন, রাজ্যের পরিস্থিতি নিয়ে আলোচনা করতেই এই সাক্ষাৎ।

জাতীয় রাজধানীতে একের পর এক বৈঠকে বসুন্ধেরা রাজে

জাতীয় রাজধানীতে একের পর এক বৈঠকে বসুন্ধেরা রাজে

গত কয়েকদিন ধরে জাতীয় রাজধানীতে রয়েছেন বসুন্ধরা রাজে। শুক্রবার তিনি বিজেপি সভাপতি জেপি নাড্ডার সঙ্গে সাক্ষাৎ করেছেন। তিনি দলের সাধারণ সম্পাদক (সংগঠন) বি এল সন্তোষের সঙ্গেও দেখা করেছিলেন। তবে এই বৈঠকগুলিতে কী ঘটেছিল সে সম্পর্কে কোনও তরফেও কোনও আনুষ্ঠানিক বার্তা দেওয়া হয়নি।

রাজস্থানে কংগ্রেস সরকারের অভ্যন্তরে সংকট

রাজস্থানে কংগ্রেস সরকারের অভ্যন্তরে সংকট

গত মাসে রাজ্যের কংগ্রেস সরকারের অভ্যন্তরে সংকট দেখা দেয়। তারপরে জয়পুরে বিজেপির বৈঠকের পর থেকে বহুলাংশে নীরবতা বজায় রেখেছেন বসুন্ধরা।। সেই কারণেই দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে তাঁর এই কথোপকথন তাৎপর্যপূর্ণ বলে ধরে নেওয়া হচ্ছে।

সংখ্যাগরিষ্ঠতা অর্জনের বিষয়ে আত্মবিশ্বাসী গেহলট

সংখ্যাগরিষ্ঠতা অর্জনের বিষয়ে আত্মবিশ্বাসী গেহলট

শচীন পাইলটকে উপ-মুখ্যমন্ত্রী এবং কংগ্রেসের রাজ্য ইউনিটের সভাপতি পদ থেকে বরখাস্ত করা হয়েছিল। তিনি এবং তাঁর অনুগত কিছু বিধায়ক মুখ্যমন্ত্রী অশোক গেহলটের বিরুদ্ধে বিদ্রোহ করেছিলেন। তারপরও রাজস্থানের সরকার অটুট রয়েছে। গেহলটের সঙ্গে এখনও সংখ্যা রয়েছে এবং সংখ্যাগরিষ্ঠতা অর্জনের বিষয়ে তিনি আত্মবিশ্বাসী।

বিজেপির একাংশ কংগ্রেস বিদ্রোহীদের সমর্থনs

বিজেপির একাংশ কংগ্রেস বিদ্রোহীদের সমর্থনs

রাজ্য বিধানসভা ১৪ আগস্ট থেকে বসছে। গেহলট আত্মবিশ্বাসের সঙ্গে ভোটের ডাক দিতে পারেন। বিজেপির একাংশ কংগ্রেস বিদ্রোহীদের সমর্থন নিয়ে গেহলট সরকারের পতন ঘটাতে আগ্রহী হলেও সূত্রের দাবি, বসুন্ধরা রাজেকে এ নিয়ে খুব একটা উৎসাহী হয়ে দেখা যায়নি। এরই মধ্যে তাঁর দিল্লিতে এসে বৈঠক বিশেষ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।

English summary
Former chief minister Vasundhara Raje meets with Rajnath Singh amid the political crisis in Rajasthan.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X