• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভ্যালেন্টাইন্স ডে-কে 'মাতৃপিতৃ পূজন দিবস' উপলক্ষ্যে উদযাপন! কোথায় ঘটছে এমন

  • |

গোটা দুনিয়া এমন দিনটিতে রীতিমতো প্রেম উদযাপন করছে। ভালোবাসা ছড়িয়ে দেওয়ার দিন ভ্যালেন্টাইন্স ডে, এমন ভাবনায় অনেকেই উজ্জিবীত। তবে ১৪ ফেব্রুয়ারিকে ভ্যালেন্টাইন্স ডে নয়, 'মাতৃ পিতৃ দিবস' হিসাবে উদযাপন করার লক্ষ্যে এগিয়েছে একটি স্কুল।

মাতৃপিতৃ পূজন দিবস কোথায় পালিত হচ্ছে!

মাতৃপিতৃ পূজন দিবস কোথায় পালিত হচ্ছে!

মোদী রাজ্য গুজরাতের একটি স্কুলে এদিন সকাল থেকেই উদযাপিত হয়েছে মাতৃপিতৃদিবস। সেই স্কুলের দাবি, যাতে শিশুদের মধ্যে বাইরের 'অপসংস্কৃতি' প্রবেশ না করে, তার জন্যই এমনভাবে আজকের দিনটিতে মা বাবাকে শ্রদ্ধার্ঘ জানাতে বলা হয়েছে শিশুদের।

 কার হাত ধরে শুরু হয়েছিল এমন দিবস পালন?

কার হাত ধরে শুরু হয়েছিল এমন দিবস পালন?

২০০৭ সালে ধর্ষণে অভিযুক্ত আসারাম বাপুর হাত ধরে শুরু হয়েছিল ১৪ ফেব্রুয়ারিকে মাতৃপিতৃ দিবস উপলক্ষ্যে উদযাপন করার পালা। আর তার পর এবার গুজরাতের স্কুলগুলিতেও শুরু হয়েছে এমন উদযাপনের পালা।

কীভাবে পালিত হয় মাতৃপিতৃ দিবসের উদযাপন?

কীভাবে পালিত হয় মাতৃপিতৃ দিবসের উদযাপন?

মাতৃপিতৃ দিবসের উদযাপন মূলত প্রদীপ জ্বালিয়ে প্রার্থনার মধ্য দিয়ে শুরু হয়। এমন দিনে সরস্বতীর প্রতি প্রার্থনা জ্ঞাপন করা হয় স্কুলে। সুরতের বেশ কয়েকটি স্কুলে এই নিয়ে কিছু নিয়মাবলী রয়েছে। আর তা মেনেই পালিত হয় মাতৃপিতৃ পূজন দিবস। স্কুলের এই অনুষ্ঠানে আসেন বিশএষ অতিথিরা।

কংগ্রেসের সমালোচনা

কংগ্রেসের সমালোচনা

কংগ্রেসের তরফে এমন পদক্ষেপের সমালোচনা করা হয়েছে। গুজরাত কংগ্রেসের দাবি, পড়াশনা থেকে পড়ুয়াদের মন সরিয়ে নিয়ে এমন দিবস উদযাপন করার চেয়ে পড়াশোনার মান উন্নয়ন বেশি জরুরি।

(প্রতীকী ছবি ব্যবহৃত হয়েছে)

English summary
Valentines day 2020,Celebrate ‘Matru-Pitru Pujan Diwas’ on February 14 .
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X