• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অমরনাথের পর এবার জঙ্গিদের নিশানায় বৈষ্ণোদেবী, হামলা চালাতে পারে লস্কর

বৈষ্ণোদেবী তীর্থযাত্রীদের ওপর হামলার আশঙ্কা। সেনা গোয়েন্দাদের তরফে এমনই আশঙ্কা প্রকাশ করা হয়েছে বলে খবর।

সেনা সূত্রে স্বীকার করা না হলেও, সংবাদ সংস্থার দাবি, ১৭ জুলাই সেনা গোয়েন্দাদের তরফে এই রিপোর্ট দেওয়া হয়েছে। রিপোর্টে বৈষ্ণোদেবী তীর্থযাত্রীদের ওপর আশঙ্কা করে বলা হয়েছে, ৫ লস্কর জঙ্গি এই সম্ভাব্য হামলার পিছনে রয়েছে। এই ৫ জনের ৩ জন পাকিস্তানি, একজন স্থানীয় এবং ১জনের পরিচয় এখনও পাওয়া যায়নি। এই ৫ জন জম্মুর একটি হোটেলে ছিল বলে জানা গিয়েছে। হোটেলে থাকার সময় ওই ৫ জনের হাতে কোনও অস্ত্র না থাকলেও, স্থানীয় ভাবে তাদের হাতে অস্ত্র সরবরাহের ব্যাপারে আশঙ্কাপ্রকাশ করা হয়েছে ওই রিপোর্টে।

 অমরনাথের পর এবার জঙ্গিদের নিশানায় বৈষ্ণ দেবী

১০ জুলাই সোমবার রাতে অমরনাথ যাওয়ার পথে খানাবলের কাছে একটি বাসে হামলা চালায় জঙ্গিরা। ওই রাতেই গুজরাতের ৫জন ও মহারাষ্ট্রের ৫জন পূণ্যার্থীর মৃত্যু হয়। লস্কর-এ-তৈবা জঙ্গিরাই পরিকল্পনামাফিক এই হামলা চালিয়েছে বলে নিশ্চিত পুলিশ। অবশ্য এই হামলার মাস্টারমাইন্ড আবু ইসমাইল এখনও পুলিশের ধরা-ছোঁয়ার বাইরে।

 অমরনাথের পর এবার জঙ্গিদের নিশানায় বৈষ্ণ দেবী

কড়া নিরাপত্তার মধ্যে বৈষ্ণোদেবী দর্শন চলছে। কিন্তু গোয়েন্দা রিপোর্ট আসার পর থেকে সাধারণ দর্শনার্থীদের মনে নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। কড়া নিরাপত্তার কথা বলা হলেও, অমরনাথ তীর্থযাত্রীদের ওপর জঙ্গি হামলার স্মৃতি সাধারণের স্মৃতিতে এখনও দগদগে । তবে তীর্থযাত্রীদের নিরাপত্তা নিয়ে ফের একবার নিশ্চয়তা দিয়েছে জম্মু ও কাশ্মীর সরকার।

গত বছরে প্রায় ৭৭.২৩ লক্ষ মানুষ বৈষ্ণোদেবী দর্শনে গিয়েছিলেন। এবছরের জুন মাসেই প্রায় ১২ লক্ষ মানুষ গিয়েছিলেন বৈষ্ণ দেবীতে।

English summary
Vaishno Devi pilgrims, under terror radar, says intelligence report
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X