• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কোভিড টিকাকরণের প্রথম দিনে ১.৯১ লাখকে ভ্যাকসিন! কলকাতা, দিল্লি, রাজস্থান থেকে উদ্বেগজনক খবর

  • |

বিশ্বের সবচেয়ে বড় ভ্যাকসিনেশন প্রক্রিয়া শুরু করল ভারত। এপর্যন্ত ১.৯১ লাখ মানুষকে প্রথম দিনেই ভ্যাকসিন দিয়েছে দেশ। তবে তার পর থেকেই দেশের বিভিন্ন প্রান্ত থেকে একাধিক উদ্বেগজনক খবর আসছে। প্রথম দিনে ১৯১ ১৮১ জন ভ্যাকসিন পেয়েছেন। উত্তরপ্রদেশে ২১,২৯১,মহারাষ্ট্রে ১৮,৩২৮, অন্ধ্রপ্রদেশে ১৮,৪১২ জন, বিহারে ১৮, ১৬৯ জন ভ্যাকসিন পেয়েছেন। স্বাস্থ্যকর্মী ছাড়াও ৩৪২৯ জন প্রতিরক্ষা বাহিনী থেকে ভ্যাকসিন পেয়েছেন।

কলকাতার পরিস্থিতি

কলকাতার পরিস্থিতি

জানা গিয়েছে, ভ্যাকসিনেশনের প্রথম দিকেই, কলকাতায় কিছু উদ্বেগজনক খবর আসতে থাকে। প্রসঙ্গত, বিসি রায় হাসপাতালের একজন নার্স ভ্যাকসিন নেওয়ার পর অসুস্থ হয়ে পড়েছেন। তাঁকে তড়িঘড়ি ক্রিটিক্যাল কেয়ারে নেওয়া হয়। যদিও তিনি স্থিতিশীল বলে খবর। এদিকে, রাজ্য থেকে ১৪ জনের পার্শ্বপ্রতিক্রিয়ায় খবর আসছে।

দিল্লির পরিস্থিতি

দিল্লির পরিস্থিতি

এদিকে, জানা গিয়েছে, দিল্লিতে ৫০ জনের দেহে এইএফআইয়ের পর বিরূপ প্রতিক্রিয়া দেখা গিয়েছে। এক ২২ বছরের তরুণকে এইমসে ভর্ত করা হয়েছে। অন্যদিকে মুম্বইতে কোউইন অ্যাপের সমস্যার জেরে আপাতত বন্ধ ভ্যাকসিনেশন।

রাজস্থানের পরিস্থিতি

রাজস্থানের পরিস্থিতি

এইএফআইএর ২১ টি কেস দেখা গিয়েছে রাজস্থানে। ফলে ভ্যাকসিন নিয়ে খানিকটা উদ্বেগ থেকে যাচ্ছে। সেখানে ১২, ৫৫৮ জন স্বাস্থ্য কর্মী ও ফ্রন্ট লাইন ওয়ার্কাররা ভ্যাকসিন নিয়েছেন প্রথম দিনেই। প্রসঙ্গত, ভারত বায়োটেকের কোভ্যাকসিন নিয়ে সমস্যা না থাকলেও, অক্সফোর্ড ভ্য়াকসিন কোভিশিল্ড নিয়ে একাধিক অভিযোগ শোনা যেতে শুরু করেছে।

ভ্যাকসিন নিয়ে স্বাস্থ্য মন্ত্রক থেকে প্রস্তুকারক সংস্থা

ভ্যাকসিন নিয়ে স্বাস্থ্য মন্ত্রক থেকে প্রস্তুকারক সংস্থা

এদিকে ভারত বায়োটেকের তরফে জানানো হয়েছে, তাদের প্রস্তুত করা ভ্যাকসিনে কারোর পরিস্থিতি গুরুতর হওয়ার দিকে এগোলে, তার ক্ষতিপরূরণের দিকে যেতে পারে সংস্থা। অন্যদিকে, কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন জানিয়েছেন, ভ্যাকসিন নিয়ে যাবতীয় অপপ্রচার রোধে মিডিয়ার এগিয়ে আসা উচিত।

কলকাতা : করোনায় মৃতের সার্টিফিকেট নিয়ে নতুন নির্দেশিকা রাজ্যের

English summary
Vaccine Adverse effect seen in Kolkata, Delhi, and Rajasthan on first day
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X