• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

'দলিত দেখলেই ৫০ ঘা জুতো, ৫০০০ টাকা জরিমানা, ঘোষণায় উত্তেজনা উত্তরপ্রদেশের গ্রামে

Google Oneindia Bengali News

দলিতদের উপর বিশ্রী অত্যাচারের ছবি নতুন কিছু নয়। প্রকাশ্যে গাছ থেকে উলটে দিয়ে বেধড়ক মারধোর করার ছবিও দেখা গিয়েছে সম্প্রতি। এবার গ্রামের প্রধান প্রকাশ্যে ঢোল বাজিয়ে গ্রামে ঘোষণা করলেন যে , যদি কোনও দলিত তার খামার বাড়ির সামনে এসে হাজির হয় বা ভুল করেও চলে আসে তাহলে তাকে ৫০ বার জুতোর ঘা দেওয়া হবে সঙ্গে ৫০০০ টাকা জরিমানাও করা হবে। এমন ঘোষণায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকা জুড়ে।

দলিত দেখলেই ৫০ ঘা জুতো, ৫০০০ টাকা জরিমানা, ঘোষণায় উত্তেজনা উত্তরপ্রদেশের গ্রামে

ঘটনা সোমবার সন্ধ্যার, ওইদিন ঢোল ব্যবহার করে এক ব্যক্তি অদ্ভুত ঘোষণা করতে পাওটি গ্রামের বাসিন্দারা হতবাক হয়ে যান। ঘটনাটি ঘটেছে পাবতী খুর্দের চারথাভাল থানা এলাকায়। এই ঘোষণার ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। ভাইরাল ভিডিওতে যাকে ঢোল পিটিয়ে ও মারতে দেখা যায়, তিনি বলেন, "মুনাদি' (ঢোল পিটানো), রাজবীর প্রধানের তরফ থেকে আসছি আমি। যে কোনও দলিত যদি তার খামারের সীমানা লাইন বা টিউবওয়েলের কাছে উপস্থিত হয় তবে তাকে ৫০০০ টাকা জরিমানা এবং ৫০ বার জুতো দিয়ে মেরে শাস্তি দেওয়া হবে। ।"

এই ঘোষণাটি গ্রামে উত্তেজনা সৃষ্টি করে। তবে ঘটনা জানার পরেই পুলিশ পদক্ষেপ নেয় এবং অভিযুক্তের বিরুদ্ধে এফআইআর দায়ের করে ভয়ঙ্কর গ্যাংস্টার ভিকি ত্যাগীর বাবার বিরুদ্ধে। ভিকি ত্যাগীকে ২০১৫ সালে আদালত চত্বরে গুলি করে হত্যা করা হয়েছিল।

ভিডিওটি ভাইরাল হওয়ার পরপরই, ঘোষণাকারী কুনওয়ার পালকে অবিলম্বে গ্রেপ্তার করা হয়, আর রাজবীরকে মঙ্গলবার গ্রেপ্তার করা হয়।মুজাফফরনগরের এসএসপি অভিষেক যাদব বলেছেন, "রাজবীর নামে এক ব্যক্তি, যিনি চারথাভাল থানার অন্তর্গত পাবতি খুর্দ গ্রামে নিজেকে রাজবীর প্রধান বলে দাবি করেছিলেন, তিনি কেবল বেআইনি এবং আপত্তিকর বর্ণবাদী মন্তব্যই করেননি বরং একটি নির্দিষ্ট সম্প্রদায়ের বিরুদ্ধে হিংসার হুমকিও দিয়েছেন। শিডিউল কাস্ট, শিডিউল ট্রাইব আইন সহ প্রাসঙ্গিক ধারায় একটি মামলা নথিভুক্ত করা হয়েছে এবং উভয় অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়েছে। আরও তদন্ত চলছে।"

'সত্যি বললেই সে বিশ্বাসঘাতক নয়', 'রাষ্ট্রদ্রোহ' আইন নিয়ে সুপ্রিম কোর্টের নির্দেশকে স্বাগত রাহুলের'সত্যি বললেই সে বিশ্বাসঘাতক নয়', 'রাষ্ট্রদ্রোহ' আইন নিয়ে সুপ্রিম কোর্টের নির্দেশকে স্বাগত রাহুলের

উল্লেখ্য, বছর খানেক আগে এক গ্যাংস্টার ভিকি ত্যাগীকে খুনের পর পবতী খুর্দ গ্রাম কুখ্যাত হয়ে উঠেছিল। তার গ্যাংয়ের লাগাম তার স্ত্রী মীনু ত্যাগী পরিচালনা করেছিলেন। সম্প্রতি এই উত্তরপ্রদেশেই এক দলিতকে পাঁচ জন মিলে গাছে ঝুলিয়ে বেধড়ক মারধোর করছিল। সেই ভিডিও সোশ্যাল মাধ্যমে ভাইরাল হয়। গ্রেফতার হয় অভিযুক্তরা। তার মধ্যে ছিল এক বছর পনেরোর কিশোরও

English summary
UttarPradesh village ex pradhan gives threat of Torture over dalits
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X
Desktop Bottom Promotion