• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উত্তরাখণ্ডে ভয়াবহ তুষার ধস! আইটিবিপি-র সাহায্যেই তপোবনে মৃত্যুমুখ থেকে ফিরে এলেন ১৬ কর্মী

  • |

সময় যত গড়াচ্ছে ততই মিলছে একের পর এক দুঃসংবাদ। রবিবার সকাল থেকেই ভয়াবহ তুষার ধসের কবলে পড়েছে উত্তরাখণ্ড। নন্দা দেবী হিমবাহে একটি বিশাল তুষার ধসের জেরে প্রবল ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে উত্তরাখন্ডের চামোলি জেলার তপোবন এলাকার বিস্তীর্ণ অঞ্চল। তপোবন বাঁধের কাছে একটি নির্মীয়মান সুড়ঙ্গে প্রায় ২০ জন কর্মী আটকে পড়েছেন দুপুরেই খবর মিলেছিল।

উত্তরাখণ্ডে ভয়াবহ তুষার ধস! আইটিবিপি-র সাহায্যেই তপোবনে মৃত্যুমুখ থেকে ফিরে এলেন ১৬ কর্মী

অবশেষে ২০ জন কর্মীর মধ্যে ১৬ জনকে উদ্ধার করল আইটিবিপি। অন্যদিকে আটকে পড়া বাকি ব্যক্তিদের উদ্ধারের জন্য চেষ্টা চালানো হচ্ছে। নিখোঁজ ব্যক্তিদের বিষয়ে তথ্য পাওয়ার জন্য আমরা এনটিপিসি-র আধিকারিকদের সঙ্গে যোগাযোগ করেছে আইটিবিপি। অন্যদিকে আইটিবিপি-র ডিজি এস এস দেশওয়াল জানিয়েছেন, তাপবিদ্যুৎ কেন্দ্রে প্রায় ১০০ থেকে ১৫০ জন কর্মী কাজ করছিলেন বলে মনে করা হচ্ছে। তাঁদের মধ্যে ৯-১০ জনের মৃতদেহ ইতিমধ্যেই নদী থেকে উদ্ধার করা হয়েছে।

উত্তরাখণ্ডে বিরাট তুষার ধস, জারি হাই এলার্ট

এদিকে তুষার ধসের জেরে হড়পা বানের ত্রাণকার্যে যোগ দেওয়ার জন্য সাতটি ডুবুরি দলকেও ইকিমধ্যেই মোতায়েন করেছে ভারতীয় নৌবাহিনী। পাশাপাশি মাঠে উদ্ধারকাজে গতি আনতে এনডিআরএফ-র সঙ্গেই মাঠে নেমছে ভারতীয় সেনা। উদ্ধারকাজ চালাচ্ছে ভারতীয় বায়ু সেনার তিনটি হেলিকপ্টার। অন্যদিকে গোটা ঘটনায় ইতিমধ্যেই উদ্বেগ প্রকাশ করতে দেখা গিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে।

English summary
ITBP rescues 16 workers from Uttarakhand Topaban tunnel after teribble glacier burst
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X