• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

রাতভর তল্লাশি, উত্তরাখণ্ডে বাস দুর্ঘটনায় মৃত ৩২

Google Oneindia Bengali News

গতকাল ভয়ঙ্কর দুর্ঘটনা ঘটে উত্তরাখণ্ডে। ৫০এর বেশি যাত্রী বোঝাই বাস পরে যায় খাদে। প্রাথমিক ভাবে কোনও মৃত্যুর খবর না মিললেও, রাত গড়াতেই অন্য খবর এসেছে। জানা গিয়েছে মারা গিয়েছেন ৩২ জন। গুরুতরভাবে আহত হয়েছেন ২০জন। জানা গিয়েছে যে ওই বাসে মোট ৫৫ জন যাত্রী ছিলেন। সেটি প্রায় ৫০০ মিটার গভীর খাদে পড়ে যায়। ঘটনাটি ঘটে উত্তরাখণ্ডের কোটদ্বার জেলায়। ঘটনার খবর পাওয়া মাত্রই সেখানে ছুটে এসেছিল এসডিআরএফ ও এনডিআরএফ টিম। তাঁরা এখনও চালাচ্ছেন উদ্ধার কাজ। যারা আহত হয়েছে হাসপাতালে।

নিয়ন্ত্রণ হারিয়ে

নিয়ন্ত্রণ হারিয়ে

জানা গিয়েছে যে বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে যায় সিমডি গ্রামের জর্জে। এলাকাটি ধুমাকোটে থানার মধ্যে পড়ে। সেটি পাউরি জেলার অন্তর্গত। বাসটি হরিদ্বারের লালধং জেলা থেকে পাউরি জেলার বিরখাল ব্লকে যাচ্ছিল। তার মঝেই নিয়ন্ত্রন হারায় বাস এবং উলটে পরে যায় খাদে। এও জানা গিয়েছে যে ওই বাসটি বিয়ে বাড়ি থেকে ফিরছিল।

ছুটে যায় পুলিশ

ছুটে যায় পুলিশ


ধুমকোট থানার পুলিশ ঘটনার খবর পাওয়া মাত্রই দ্রুত ছুটে যায় এলাকায়। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুস্কর সিং ধামি খবর জানার পর তিনিও পৌঁছে যান ঘটনাস্থলে। ঘটনার খবর জানতে পেরে শোক প্রকাশ করেছেন প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং। তিনি টুইট করে লেখেন যে, "উত্তরাখণ্ডের পাউরি জেলায় যে বাস দুর্ঘটনা ঘটেছে তা অত্যন্ত দুঃখজনক। যারা তাদের পরিবারের স্বজনদের হারিয়েছেন তাদের প্রতি আমার সমবেদনা রইল। ভগবান তাঁদের শক্তি দিন এই কষ্টের দিনে। যারা এই ঘটনায় আহত হয়েছেব তাঁরা আশা করি দ্রুত সুস্থ হয়ে উঠবেন।"

 তুষার ঝড়ে কবলে বাস

তুষার ঝড়ে কবলে বাস

গতকাল উত্তরাখণ্ডের গাড়োয়াল হিমালয়ে ট্রেকিংয়ের প্রশিক্ষণ নিয়ে গিয়ে তুষার ঝড়ে কবলে পড়েন ৩৮ জন পর্বোতারোহী। তাঁদের মধ্যে ১০ জন মারা গিয়েছিলেন।উত্তরকাশীতে দ্রৌপদী কা দণ্ড-২ পিকে ট্রেকিং করতে গিয়ে তুষার ঝড়ের কবলে পড়েছিলেন নেহরু মাউন্টেনিয়ারিং ইনস্টিটিউটের প্রশিক্ষকরা। তুষার ধসে মারা গিয়েছেন কমপক্ষে ১০ জন। নিখোঁজ এখনও ১৮ জন। তাঁদের উদ্ধার করে নিয়ে আসা হচ্ছে।

বায়ুসেনার চপার

বায়ুসেনার চপার


বায়ুসেনার চপার কাজ করছে উদ্ধার কাছে। এছাড়া জাতীয় বিপর্যয় মোকাবিলা দল এবং রাজ্যের বিপর্যয় মোকাবিলা দল এবং আইটিবিপি কাজ করছে উদ্ধার কাজে। খোঁজ নিয়েছেন কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তারপরে আবার এই দুর্ঘটনার খবর। সবমিলিয়ে পর পির দুটি দুর্ঘটনা ঘটল উত্তরাখণ্ডে।

English summary
devastating accident in Uttarakhand pauri area
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X