মাদ্রাসায় রাখতে হবে মোদীর ছবি, ফরমান ঘিরে চরম বিতর্ক দেশের এই জায়গায়

  • Posted By:
Subscribe to Oneindia News

উত্তরাখণ্ড সরকারের নয়া ফরমান অনুযায়ী , সেরাজ্যের সমস্ত মাদ্রাসাগুলিতে রাখতে হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবি। আর এই নয়া নিয়মের প্রেক্ষিতে সায় দেয়নি উত্তরাখণ্ডের বহু মাদ্রাসা। মাদ্রাসাগুলির এই পদক্ষেপে বেজায় ক্ষুব্ধ সেরাজ্যের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত।

মাদ্রাসায় রাখতে হবে মোদীর ছবি, ফরমান ঘিরে চরম বিতর্ক দেশের এই জায়গায়

[আরও পড়ুন:৪৪ জন অহিন্দু কর্মচারীকে ছাঁটাই করতে চলেছে দেশের এই বিশ্বখ্যাত মন্দির ]

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত অ নিয়ে মাদ্রাসাগুলির চরম সমালোচনা করেছেন। তিনি জানিয়েছেন , এইভাবে রক্ষণশীল মনোভাব নিয়ে চললে হবে না। রক্ষণশীলতা ছেড়ে দেশের প্রধানমন্ত্রীর ছবি মাদ্রাসাগুলিতে লাগাবার জন্য তিনি আহ্বান করেছেন। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, রাজ্য়ের সমস্ত সরকারী শিক্ষা প্রতিষ্ঠান তথা রাজ্যসরকারের অর্থে যে সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান চলছে সেখানে প্রধানমন্ত্রীর ছবি লাগাতেই হবে।

এদিকে, উত্তরাখণ্ডের মাদ্রাসা বোর্ডর তরফে জানানো হয়েছে, কিছু ধর্মীয় ভাবনার থেকেই এই ছবি লাগানো হচ্ছে না মাদ্রাসাগুলিতে। বোর্ড এটাও স্পষ্ট করেছে, যে এই ছবা না লাগানোটা কোনও বিশেষ ব্যাক্তির প্রতি তাঁদের পছন্দ বা অপছন্দের বিষয় নয়। শুধুমাত্র ধর্মীয় বিশ্বাসের প্রেক্ষিতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছ। যদিও গোটা বিষয়টি নিয়ে বিতর্কের ঝড়ে তোলপাড় গোটা উত্তারখণ্ড।

[আরও পড়ুন:পশ্চিমবঙ্গে রাজস্থানের তীর্থযাত্রীদের ওপর হামলা ও হুমকির অভিযোগ]

English summary
Madrasas in Uttarakhand have refused to comply with a state government's order of installing PM Modi's portrait in all educational institutions.

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.