• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কেদারনাথে তীর্থযাত্রীদের প্রবেশে ছাড়, ঘোষণা করলেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী

সোমবার থেেক কেদারনাথ মন্দিরে যেতে পারবেন তীর্থযাত্রীরা। অনুমতি দিলেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়ত। তবে কেবল মাত্র রাজ্যের পুন্যার্থীরাই সেখানে যেতে পারবেন বলে জানানো হয়েছে নির্দেশিকা। অন্য রাজ্যের কোনও পুন্যার্থী সেখানে যেতে পারবেন না।

কেদারনাথে তীর্থযাত্রীদের অনুমতি

কেদারনাথে তীর্থযাত্রীদের অনুমতি

নির্ধারিত সময়েই খুলেছে কেদারনাথ মন্দির। সেখানে প্রথম দিনেই দেশের এই সংকট জনক পরিস্থিতির কথা মাথায় রেখে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নামে পুজো দেওয়া হয়। মাত্র চার জন পুরোহিত সেখানে গিয়ে নিয়ম মেনে পুজো করেন। তারপর থেকে পুন্যার্থীদের প্রবেশ বন্ধই ছিল। কিন্তু দ্বিতীয় দফার লকডাউন শেষ হতেই চার মে থেকে রাজ্যের পুন্যার্থীরা সেখানে দর্শনে যেতে পারবেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়ত।

 গ্রিনজোনে ছাড়

গ্রিনজোনে ছাড়

উত্তরাখণ্ডের ১৩ টি জেলা গ্রিনজোনের আওতায় রয়েছে। এই ১৩টি জেলাতেই জনজীবন স্বাভাবিক করে দেওয়া হবে ৪ তারিখ থেকে। সরকারের নতুন নির্দেশিকাতে সেই কথাই বলা হয়েছে। তবে আপাতত চারধাম যাত্রার অনুমতি দেওয়া হচ্ছে না। কেদারে রাজ্যের পুন্যার্থীরা যেতে পারবেন ঠিকই কিন্তু বাইরের কোনও যাত্রী যেতে পারবেন না।

পর্যটনে বিপুল ক্ষতি

পর্যটনে বিপুল ক্ষতি

পর্যটন নির্ভর রাজ্য উত্তরাখণ্ড। কিন্তু করোনা সংক্রমণের পর থেকেই গোটা রাজ্যে পর্যটন থমকে গিয়েছে। বন্ধ রাজ্যের সব পর্যটন কেন্দ্রগুলি। এতে রাজ্যের কোষাগারে বিপুল ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়ত। তবে ২০১৩ সালের পরিস্থিতি েথকে যেভাবে বেরিয়ে আসতে পেরেছিল রাজ্য। এবারও তার থেকে বেরিয়ে আসতে পারবেন বলে মনে করেন তিনি।

English summary
Uttarakhand CM give permission to pilgrims visit Kedarnath Temple
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X