• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাভ জেহাদের বিরুদ্ধে নজিরবিহীন পদক্ষেপ যোগী সরকারের, পাস নতুন বিল, সাজা ৫ বছর

ভাবা মাত্র কাজ। লাভ জেহাদ নিয়ে কড়া পদক্ষেপ করার নিয়ে চিন্তাভাবনা করতে শুরু করেছিল বিজেপি শাসিত রাজ্যগুলি। মুহূর্ত বিলম্ব না করেই তা কর্যকর করে ফেলল উত্তর প্রদেশ। জোর করে ধর্মান্তকরণের বিরুদ্ধে বিল পাস করল যোগী সরকার। লাভ জিহাদকে নজরে রেখেই এই বিল পাস করানো হয়েছে। জোর করে ধর্মান্তকরণের অভিযোগ প্রমাণিত হলে সর্বোচ্চ ৫ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে বলে আইনে বলা হয়েছে।

লাভ জেহাদ রুখতে কড়া পদক্ষেপ

লাভ জেহাদ রুখতে কড়া পদক্ষেপ

লাভ জেহাদ নিয়ে গত কয়েক মাস ধরেই তোলপাড় হচ্ছে দেশে। বিজেপি নেতারা এই নিয়ে কড়া আইন আনার দাবি জানিয়েছিলেন। উত্তর প্রদেশ সহ একাধিক রাজ্যে এই প্রবণতা বাড়ছে দাবি করেছিল বিজেপি। তারপরেই লাভ জিহাদ নিয়ে বিল পাসের সিদ্ধান্ত নেয় যোগী সরকার। উত্তর প্রদেশ বিধানসভায় জোর করে ধর্মান্তকরণ নিয়ে বিল পাস হয়েছে।

 ৫ বছরের সাজা

৫ বছরের সাজা

জোর করে ধর্মান্তকরণের চেষ্টা করা হলে ৫ বছরের কারাদণ্ডের সাজা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে বিলে। জোর করে কোনও ধর্মান্তকরণ করা হলে ৫ বছরের কারাদণ্ডের পাশাপাশি ১৫,০০০ টাকা জরিমানার কথা বলা হয়েছে। অপ্রাপ্ত বয়স্ক বা কিশোর-কিশোরীদের জোর করে ধর্মান্তকরণ করা হলে কারাদণ্ডের পাশাপাশি ২৫,০০০ টাকা জরিমানা দিতে হবে দোষীকে। যদিও শুধু উত্তর প্রদেশ নয় অরুণাচল প্রদেশ, ওড়িশা, মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, গুজরাত, ঝাড়খণ্ড, হিমাচল প্রদেশ, উত্তরাখণ্ডেও জোর করে ধর্মান্তকরণের বিরুদ্ধে আইন রয়েছে।

আইন আনবে হরিয়ানা

আইন আনবে হরিয়ানা

হরিয়ানা সরকারও লাভ জেহাদের বিরুদ্ধে আইঅন আনার কথা জানিয়েছে। ভালবাসার ফাঁদ পেতে কোনও রকম মানসিক বা শারিরীক উৎপীড়ন করে কাউকে ধর্মান্তকরণ করা হলে তার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন হরিয়ানার স্বাস্থ্যমন্ত্রী অনিল ভিজ। তিনি ইতিমধ্যেই এই নিয়ে আইন তৈরির জন্য একটি কমিটি গঠন করার কথা বলেছেন।

কলকাতা : আজ বিজয়া দশমী, বাবুঘাটে জগদ্ধাত্রী বিসর্জনে বিধিতে জোর, তৎপর পুরসভা
 লাভ জেহাদ নিয়ে তোলপাড়

লাভ জেহাদ নিয়ে তোলপাড়

বিজেপি সরকার ক্ষমতায় আসার পর থেকেই লাভ জেহাদ নিয়ে তোলপাড় চলছে দেশে। কেরল থেকে হরিয়ানা, রাজস্থান এমনকী উত্তর প্রদেশেও একের পর এক লাভ জিহাদের ঘটনা প্রকাশ্যে আসতে শুরু করেছে। তাই নিয়ে প্রথম থেকেই তৎপর হয়েছিলেন বিজেপি নেতারা। একাধিক বিজেপি শাসিত সরকার এই নিয়ে কড়া পদক্ষেপ করেছিল।

English summary
Uttar Pradesh Yogi Adityanath Government passes new bill to stop Love Jihad
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X