• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভ্যাকসিন নিয়েই মৃত্যু উত্তরপ্রদেশের ওয়ার্ডবয়ের, করোনা টিকা ঘিরে ঘনীভূত শঙ্কার কালো মেঘ!

করোনা টিকা নিয়ে নরওয়েতে ২৯ জনের মৃত্যু ঘিরে বিশ্বজুড়ে আশঙ্কা ছড়ায় ভ্যাকসিন নিয়ে। এবার সেই আশঙ্কার কালো মেঘ দেখা দিল ভারতের আকাশেও। দুর্ভাগ্যজনক ভাবে করোনা টিকা নেওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই মৃত্যু হল এক স্বাস্থ্যকর্মীর। এই ঘটনাটি ঘটল উত্তরপ্রদেশের মোরাদাবাদে। জানা গিয়েছে মৃত স্বাস্থ্য কর্মী এক হাসপাতালের ওয়ার্ডবয় ছিলেন। তাঁর বয়স মাত্র ৪৬ বছর ছিল।

ভ্যাকসিন ঘিরে আশঙ্কা

ভ্যাকসিন ঘিরে আশঙ্কা

জানা গিয়েছে মৃত ওয়ার্ডবয়ের নাম মাহিপাল সিং। শনিবার দুপুর ১২টায় তাঁকে টিকা দেওয়া হয়েছিল। করোনা টিকা নিয়েই মহিপালের নিঃশ্বাস নিতে অসুবিধা হচ্ছিল। বুকে ব্যথাও অনুভব করেন মহিপাল। জানা গিয়েছে মহিপালকে সিরাম ইনস্টিটিউটের তৈরি কোভিশিল্ড দেওয়া হয়েছিল। ভ্যাকসিন নেওয়ার ২৪ ঘণ্টার পরই মৃত্যু হয় মহিপাল সিংয়ের। এর জেরে দেশজুড়ে ফের করোনা ভ্যাকসিন ঘিরে আশঙ্কা দেখা দিল।

দ্বিতীয় দিনে টিকা নিলেন ১৭ হাজারের বেশি মানুষ

দ্বিতীয় দিনে টিকা নিলেন ১৭ হাজারের বেশি মানুষ

করোনা টিকাকরণের দ্বিতীয় দিনে টিকা নিলেন ১৭ হাজারের বেশি মানুষ। ছয়টি রাজ্যের ৫৫৩টি কেন্দ্র থেকে টিকা দেওয়া হয়। গতকাল এমনটাই জানিয়েছে স্বাস্থ্যমন্ত্রক। সেইসঙ্গে টিকাকরণে বিরূপ প্রতিক্রিয়া খুব সামান্য বলেই দাবি করা হয়েছে স্বাস্থ্যমন্ত্রকের তরফে।

ছয়টি রাজ্যে টিকাকরণ কর্মসূচি চলে

ছয়টি রাজ্যে টিকাকরণ কর্মসূচি চলে

গতকাল অন্ধ্রপ্রদেশ, কর্নাটক, তামিলনাড়ু, অরুণাচল প্রদেশ, কেরালা ও মণিপুর এই ছয়টি রাজ্যে টিকাকরণ কর্মসূচি চলে। স্বাস্থ্যমন্ত্রকের যুগ্ম সচিব মনোহর অগনানি জানিয়েছেন, 'রাজ্য বা কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে যাতে চিকিৎসা ব্যবস্থায় অসুবিধা না হয় তার জন্য সপ্তাহে চার দিন করোনা টিকাকরণের পরিকল্পনা নেওয়া হয়েছিল। রবিবার কেবল ছয়টি রাজ্যে টিকা দেওয়া হয়েছে।'

টিকা ব্যবহারে সুরক্ষা ও কার্যকারিতা নিয়ে প্রশ্ন

টিকা ব্যবহারে সুরক্ষা ও কার্যকারিতা নিয়ে প্রশ্ন

শনিবার দেশজুড়ে কোরোনা টিকাকরণের সূচনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ওইদিন দেশের মোট ৩ হাজার ৬টি কেন্দ্র থেকে প্রায় ২ লক্ষ মানুষকে টিকা দেওয়া হয়। যদিও ভারত বায়োটেকের কোভ্যাক্সিন ব্যবহারে সুরক্ষা ও কার্যকারিতা নিয়ে প্রশ্ন উঠেছিল। তৃতীয় পর্যায়ের ট্রায়াল বাকি থাকা সত্ত্বেও জরুরি ভিত্তিতে এটা ব্যবহার করা হচ্ছে। তা নিয়ে প্রশ্ন উঠেছে। গতকালই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী করোনা ভ্যাকসিনের কার্যকারিতা নিয়ে ছড়ানো গুজবে কান না দেওয়ার জন্য মানুষকে অনুরোধ করেছেন।

English summary
Uttar Pradesh Ward boy loses life after taking Covid vaccine Covishield shot on saturday
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X