• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এক রাজ্যে তিন উপমুখ্যমন্ত্রী, ২৩ নতুন মুখ নিয়ে রেকর্ডের পথে যোগীর রাজ্য

দুই উপ মুখ্যমন্ত্রীতেই কাজ হচ্ছে হচ্ছে না। এবার তৃতীয় উপ মুখ্যমন্ত্রী হতে চলেছে যোগীর মন্ত্রিসভায়। বুধবারই মন্ত্রিসভা রদবদলে বৈঠকে এই সিদ্ধান্তের কথা জানানো হবে বলে সূত্রের খবর। আগেই দুই উপমুখ্যমন্ত্রী রয়েছে যোগীর রাজ্যে। কেশব প্রসাদ মৌর্য এবং দীনেশ শর্মা। তৃতীয় উপমুখ্যমন্ত্রী কে হতে চলেছেন এই নিয়ে ধোঁয়াশা রয়েছে। তবে যোগী ঘনিষ্ঠই কেউ এই পদে শপথ নেবেন বলে মনে করছে রাজনৈতিক মহল।

এক রাজ্যে তিন উপমুখ্যমন্ত্রী, ২৩ নতুন মুখ নিয়ে রেকর্ডের পথে যোগীর রাজ্য

২০২২ সালেই বিধানসভা ভোট উত্তর প্রদেশে। তার আগে মন্ত্রিসভা ঢেলে সাজাতে এই প্রথম রদবদল করা হচ্ছে। এক ঝাঁক নতুন মুখ শপথ নেওয়ার কথা। তার মধ্যে রয়েছেন নয়ডার বিধায়ক এবং কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের ছেলে পঙ্কজ সিংও। এছাড়া প্রায় ২৩ জন নতুন মন্ত্রী শপথ নেবেন, তারমধ্যে রয়েছেন নিলম কাটিয়ার, শ্রীরাম চৌহ্বান, আনন্দ শুক্লা, অশোক কাটিয়ার, সতীশ চন্দ্র দ্বিবেদী, জিএস ধর্মেশ, চন্দ্রিকা উপাধ্যায়, মহেশ চন্দ্র গুপ্তা, বিজয় কশ্যপ, বিনয় শাকিয়া, রমেশ অগ্নিহোত্রী, ডালবাহাদুর কোরি, চৌধুরি উদয়ভান, কপিল দেব আগরওয়াল, বিনয় শাকিয়া, শঙ্কর পাটেল, রবীন্দ্র জয়সোয়াল ও আশিস পাটেল।

এরই মাঝে আবার মন্ত্রীপদ ছাড়ছেন রাজেশ আগরওয়াল, অনুপমা জয়সোয়াল, ধরম পাল সিং এবং অর্চনা পাণ্ডে। দুই উপমুখ্যমন্ত্রীকে নিয়ে যোগীর মন্ত্রিসভায় মোট ৪৩ জন মন্ত্রী ছিলেন। সেই সংখ্যা আরও বাড়ছে বলে সূত্রের খবর। তবে তিন জন উপমুখ্যমন্ত্রী করে নতুন কোনও রেকর্ড গড়ছেন না যোগী। এর আগে পাঁচ জন উপ মুখ্যমন্ত্রী করে রেকর্ড গড়ে ফেলেছেন অন্ধ্রের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি।

[আরও পড়ুন: সুপ্রিম কোর্টে ভাগ্য ঝুলে চিদাম্বরমের, আগাম জামিনের অপেক্ষার মধ্যেই ইডির লুকআউট নোটিশ]

English summary
Uttar Pradesh now get three deputy chief ministers in the UP Cabinet
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X