• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

এঁটো টিফিন ধোয়া যাবে না সংসদ ভবনের অন্দরে! সচিবালয়ের নয়া নির্দেশিকায় চাপা গুঞ্জন

  • |

গোটা দেশের পাশাপাশি করোনার রোষানল থেকে পাদ যায়নি সংসদও। শেষ বাদল অধিবেশনেও করোনা কবলে পড়তে দেখা যায় একাধিক সাংসদকে। যদিও করোনা সংক্রমণের শুরুতেই গোটা সংসদ ভবনেই জোরদার করা হয় নিরাপত্তা, কিন্তু তারপরেও মারণ ভাইরাসের ছোঁয়াচ এড়াতে পারেনি লোকসভা, রাজ্যসভা। এমতাবস্থায় করোনাকালীন নতুন নির্দেশিকা জারি করা হল সংসদের কর্মীদের জন্য।

এঁটো টিফিন ধোয়া যাবে না সংসদ ভবনের অন্দরে! সচিবালয়ের নয়া নির্দেশিকায় চাপা গুঞ্জন

এদিকে নয়া নির্দেশিকার ফলে বাড়ি থেকে মধ্যাহ্নভোজ নিয়ে আসা কয়েকশ কর্মী এখন এক অস্বাভাবিক সমস্যার মুখোমুখি হচ্ছেন বলে জানা যাচ্ছে। বুধবারই এই নয়া নির্দেশিকা জারি করতে দেখা যায় লোকসভার সচিবালয়ের তরফে। কিন্তু কী এমন রয়েছে ওই নয়া নির্দেশিকায় যাতে এই তীব্র চাঞ্চল্যের সূত্রপাত ? সূত্রের খবর, লোকসভার সচিবালয় থেকে জারি করা এই নয়া নির্দেশিকায় বলা হয়েছে টিফিনের জন্য আনা বাসনপত্র তারা এবং টিফিন বক্স কোনও কর্মীই আর সংসদ ভবনের মধ্যে ধুতে পারবেন না।

করোনা সংক্রমণ এড়াতেই নাকি এই নয়া সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও সচিবালয়ের তরফে জানানো হয়েছে। পাশাপাশি ওই নির্দেশিকায় আরও বলা হয়েছে “ অনেক অফিসার ও কর্মীরাই সংসদ ভবনের বাথরুমে দুপুরের খাবারের সঙ্গে আনান বাসনপত্র ধুয়ে নিচ্ছেন। যার বলে নিকাশি ব্যবস্থা বর্জ্যের পরিমাণও বাড়ছে রোজই। এমনকী তা পরিষ্কার করতেো সাফাই কর্মীদের সমস্যার মুখে পড়তে হচ্ছে। যার ফলে সামগ্রিক পরিচ্ছন্নতা ও করোনকালীন স্বাস্থ্যবিধির কথা মাথায় রেখেই এই নয়া সিদ্ধান্ত নেওয়া হয়েছে। "

ভারতে করোনার টীকা আনতে কোনও খরচ কখনওই বাধা হয়ে দাঁড়াবে না! বড় কেন্দ্রীয় সচিবের তরফে

English summary
utensils lunch boxes can not be washed inside the parliament building new guidelines for employees
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X