• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

ভারত ভ্রমণের সময় মেনে চলুন বাড়তি সতর্কতা! পশ্চিমবঙ্গের নাম উল্লেখে নাগরিকদের একগুচ্ছ পরামর্শ আমেরিকার

ভারত সফররত দেশের নাগরিকদের বাড়তি সতর্কতা অবলম্বনের পরামর্শ দিল আমেরিকা। শুক্রবার এই সতর্কতার কথা জানানো হয়েছে। অপরাধ এবং সন্ত্রাসবাদের কারণেই এই সতর্কতা বলেও জানানো হয়েছে। পাশাপাশি দেশের নাগরিকদের জম্মু ও কাশ্মীরে
  • |
Google Oneindia Bengali News

ভারত সফররত দেশের নাগরিকদের বাড়তি সতর্কতা অবলম্বনের পরামর্শ দিল আমেরিকা। শুক্রবার এই সতর্কতার কথা জানানো হয়েছে। অপরাধ এবং সন্ত্রাসবাদের কারণেই এই সতর্কতা বলেও জানানো হয়েছে। পাশাপাশি দেশের নাগরিকদের জম্মু ও কাশ্মীরে ভ্রমণ না করার পরামর্শও দেওয়া হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের তরফে। মার্কিন অ্যাডভাইসরিতে উঠে এসেছে পশ্চিমবঙ্গের নামও।

মার্কিন স্টেট ডিপার্টমেন্টের ট্রাভেল অ্যাডভাইসরি

মার্কিন স্টেট ডিপার্টমেন্টের ট্রাভেল অ্যাডভাইসরি

শুক্রবার মার্কিন স্টেট ডিপার্টমেন্টের তরফে ভারত সফরের ব্যাপারে অ্যাডভাইসরি লেভেল ২ করা হয়েছে। অ্যাডভাইসরি লেভেল রয়েছে এক থেকে চার। একদিন আগেই পাকিস্তানে সফরের ব্যাপারে অ্যাডভাইসরি লেভেল তিন রাখা হয়েছিল। মার্কিন নাগরিকদের সন্ত্রাসবাদ এবং হিংসার ব্যাপারে সতর্ক করে অশান্ত প্রদেশগুলিতে সফর পুনর্বিবেচনার জন্য বলা হয়েছিল।
মার্কিন স্টেট ডিপার্টমেন্টের তরফে জানানো হয়েছে, ভারত সফরের ব্যাপারে নতুন অ্যাডভাইসরি জারি করা হয়েছে অপরাধ এবং সন্ত্রাসবাদের কারণে।

জম্মু ও কাশ্মীরে না যাওয়ার পরামর্শ

জম্মু ও কাশ্মীরে না যাওয়ার পরামর্শ

মার্কিন স্টেট ডিপার্টমেন্টের তরফে দেশের নাগরিকদের সন্ত্রাসবাদ এবং অস্থিরতার কারণে জম্মু ও কাশ্মীরে না যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। বিশেষ করে ভারত ও পাকিস্তানের সীমান্তের ১০ কিমির মধ্যে না যেতেও বলা হয়েছে।
এছাড়াও ট্রাভেল অ্যাডভাইসরিতে ভারতে ধর্ষণের ঘটনা বৃদ্ধির কথাও উল্লেখ করা হয়েছে। এব্যাপারে ভারতের রিপোর্ট তুলে ধরে বলা হয়েছে ধর্ষণ ভারতে ক্রমবর্ধমান অপরাধগুলির মধ্যে একটি। যৌন নিপীড়নের মতো হিংসা পর্যটনস্থানগুলিতে হচ্ছে বলে জানানো হয়েছে অ্যাডভআইসরিতে।

যে কোনও জায়গায় সন্ত্রাসবাদী হামলা

যে কোনও জায়গায় সন্ত্রাসবাদী হামলা

মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যাডভাইসরিতে বলা হয়েছে সন্ত্রাসবাদীরা কোনও সতর্কতা ছাড়াই আক্রমণ চালাতে পারে। পর্যটনস্থানগুলি ছাড়াও এর মধ্যে রয়েছে পরিবহণ কেন্দ্র, বাজার, শপিং মল এবং সরকারি বিভিন্ন জায়গায় লক্ষ্য করে।

নাম রয়েছে পশ্চিমবঙ্গেরও

নাম রয়েছে পশ্চিমবঙ্গেরও

অ্যাডভাইসরিতে বলা হয়েছে, পূর্ব মহারাষ্ট্র, তেলেঙ্গানার উত্তরের অংশ এবং পশ্চিমবঙ্গের পশ্চিমাংশে আমেরিকার নাগরিকদের জন্য জরুরি পরিষেবা প্রগানের ক্ষমতা সীমিত। কেননা এইসব এলাকায় যেতে গেলে আমেরিকার নাগরিকদের বিশেষ অনুমতির প্রয়োজন হয়।

মহারাষ্ট্রের নাসিকে বাসে আগুন! কমপক্ষে ১০ যাত্রীর মৃত্যু, আহত বহুমহারাষ্ট্রের নাসিকে বাসে আগুন! কমপক্ষে ১০ যাত্রীর মৃত্যু, আহত বহু

English summary
USA advices its citizens to take extra precautions at the time of travelling to India
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X