• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

শত্রুর কাছে ভারতের গোপন খবর কেন যাবে! চিন, পাকিস্তান,আমেরিকাকে নিয়ে দিল্লিকে সতর্ক করল ক্যাগ

  • |

এই সপ্তাহের মাঝামাঝিই প্রতিরক্ষামন্ত্রকের ওয়েবসাইটে একটি চাঞ্চল্যর নথি দেখা যায়। সেখানে লাদাখে চিনা অনুপ্রবেশ নিয়ে বেশ কয়েকটি চাঞ্চল্যকর তথ্য় দেওয়া থাকে। যে তথ্য সম্বলিত নথি ওয়েবসাইট থেকে মুহূর্তে তুলে দেওয়া হয়। এরপর থেকেই শুরু হয়েছে তোলপাড়। আর সেই প্রসঙ্গে এবার দেশের কম্পট্রোলার অ্যান্ড অডিটার জেনারেল রাজীব মেহরিশি মুখ খুলেছেন।

 সতর্কতা ক্যাগের

সতর্কতা ক্যাগের

ক্যাগের তরফে এদিন সতর্কতা মূলক বার্তায় বলা হয়েছে, 'সংসদকে আমরা রিপোর্ট দিয়েছি, পাবলিক অ্যাকাউন্ট কমিটিকে রিপোর্ট দিয়েছি। তবে, এটা কোনও গোপন কথা নয়। তবে এটা সবচেয়ে উপরে রেখে সবার চোখে ফেলা উচিত নয়। কেউ ওয়াশিংটনে বসে দেখছে, কেউ বেজিং এ বসে দেখছে, কেউ ইসলামাবাদে বসে দেখছে। ..'

 প্রতিরক্ষামন্ত্রকের রিপোর্ট ও ক্যাগ

প্রতিরক্ষামন্ত্রকের রিপোর্ট ও ক্যাগ

বারবার ক্যাগের তরফে দিল্লিকে সতর্ক করে বলা হয়েছে, আমেরিকা, পাকিস্তান ও চিনের তীক্ষ্ণ নজর রয়েছে ভারতের প্রতিরক্ষা গতিবিধিতে। তাই সহজে প্রতিরক্ষা বিষয়ক কোনও তথ্য তাদের হাতে আসতে দেওয়া উচিত হচ্ছে না।

 শত্রুর কাছে কেন নথি থাকবে?

শত্রুর কাছে কেন নথি থাকবে?

ক্যাগের তরফে বলা হয়েছে, যদি কোনও ক্ষেত্রে ভারতের দুর্বলতা থাকেও, তাহলেও তার খবর শত্রুর কাছে কেন যাবে? প্রতিরক্ষা মন্ত্রকের ওয়েবসাইটে যা দেওয়া হয়েছে, তা শত্রুর হাতে নথি তুলে দেওয়ার সামিল বলে দাবি করা হয়েছে। ক্যাগের তরফে বলা হয়েছে, যদি কোনও খাম তি ভারতের থেকেও থাকে, তাহলে তা ক্যাগ রিপোর্টে জানানো হবে, তবে এভাবে ওয়েবসাইটে দেওয়াটা ঠিক নয়।

 প্রতিরক্ষা মন্ত্রকের ওয়েবসাইটে কী দেখা গিয়েছে?

প্রতিরক্ষা মন্ত্রকের ওয়েবসাইটে কী দেখা গিয়েছে?

প্রতিরক্ষামন্ত্রকের ওয়েবসাইটের একটি নথি জানান দিচ্ছে, লাদাখে হট স্প্রিং এর কাছে কুকগাং নালা অর্থাৎ পিপি ১৫, গোগরা (পিপি ১৭) ও উত্তর প্যাংগংয়ে মে মাসের ১৭ থেকে ১৮ তারিখে চিনের সেনা পা রাখে। ফলে এই এলাকাগুলোতে যে চিন অনুপ্রবেশ করেছিল, তা স্পষ্ট করল বিজেপি সরকার।

 কোন বিশেষ তথ্য ওয়েবসাইটে?

কোন বিশেষ তথ্য ওয়েবসাইটে?

নথিতে জানানো হয়েছে যে মে মাসের ৫ তারিখ গালওয়ানে পা রাখে চিনের লালফৌজ। এই বার্তার সঙ্গেই কার্যত বিরোধীদের একাংশের দাবি খানিকটা মান্যতা পেল যে চিনের সেনা ভারতে পা রেখেছিল। আর তা ৫ মে থেকে শুরু হয়েছে।

৫ দিনে ৩য় হামলা! জম্মু ও কাশ্মীরে আক্রান্ত বিজেপি নেতা ভর্তি হাসপাতালে

English summary
US, Pakistan, China putting close eyes on Indian defence website awars CAG
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X