• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রশস্ত হচ্ছে ট্রাম্পের ইম্পিচমেন্টের প্রক্রিয়া, বিপুল ভোটে সমর্থন

Google Oneindia Bengali News

অনেকদিন ধরেই মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে ইম্পিচমেন্ট করা নিয়ে জল্পনা শোনা যাচ্ছিল। মার্কিন কংগ্রেসে এই নিয়ে আলোচনাও হয়েছিল। কিন্তু সিদ্ধান্তের পথে এগোনো হয়নি। হ্যালোইনের সকালে অবশেষে সেই পথে পাকাপাকি ভাবে একধাপ এগোল মার্কিন কংগ্রেস। ভোটাভুটিতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্পকে ইম্পিচমেন্টের প্রস্তাবে সমর্থন জুটল। ২৩২ জনের মধ্যে ১৯৬ জন এই প্রস্তাবে সমর্থন জানিয়েছে।
এই খবর ছড়িয়ে পড়তেই সোশ্যাল মিডিয়ায় ট্রাম্পকে নিয়ে নানা রকম মিম ছড়িয়ে পড়েছে। অনেকেই কটাক্ষ করে লিখেছেন আমেরিকার ইতিহাসে সবচেয়ে বড় ডাইনি শিকার অভিযান হতে চলেছে।

প্রশস্ত হচ্ছে ট্রাম্পের ইম্পিচমেন্টের প্রক্রিয়া, বিপুল ভোটে সমর্থন

মার্কিন প্রেসিডেন্টের বিরুদ্ধে বিপুল দুর্নীতির অভিযোগে বহুদিন ধরেই সবর হয়েছিলেন বিরোধীরা। ইম্পিচমেন্ট দাবি করেছিলেন তাঁরা। ২০২০- প্রেসিডেন্ট নির্বাচনের আগে ট্রাম্পকে ইম্পিচমেন্ট করতে পারলে বড় ঘটনা ঘটমে আমেরিকার রাজনীতির ইতিহাসে।
যদিও মার্কিন প্রেসিডেন্টের অভিযোগ পুরোটাই রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। ফের তাঁর জয়ের সম্ভাবনা রয়েছে দেখেই বিরোধীরা চক্রান্ত শুরু করেছে। ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ তাঁর প্রতিপক্ষ জো বিডেনকে অপদস্থ করার জন্য ইউক্রেনের সাহায্য নিয়েছিল। জো বিডন ও তাঁর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনেছিলেনেন ট্রাম্প। পুরোটাই পরিকল্পিত বলে অভিযোগ উঠেছে ট্রাম্পের বিরুদ্ধে। ট্রাম্পের বিরুদ্ধে যাবতীয় দুর্নীতির তদন্ত এবার টেলিভিশন চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হবে। যাতে জন সাধারণ সব কিছু জানতে পারে।

English summary
US lawmakers voted for the the impeachment process targeting the US president
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X