• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদী সরকারকে কৃষি আইন নিয়ে সমর্থন জানিয়েও বাইডেন প্রশাসন দিয়ে রাখল কোন বার্তা

  • |

ভারতের কৃষি আইনের প্রতি সমর্থন জানিয়ে উন্নয়নের আশা প্রকাশের পাশাপাশি মার্কিন মুলুক থেকে বাইডেন প্রশাসন দিয়ে রেখেছে ইন্টারনেট বন্ধ সহ একাধিক ইস্যুতে উদ্বেগের বার্তা। যা নিঃসন্দেহে একাধিক সেলেবের টুইটের পর তাৎপর্যপূর্ণ।

মোদী সরকারকে কৃষি আইন নিয়ে সমর্থন জানিয়েও বাইডের প্রশাসন দিয়ে রাখন কোন বার্তা

প্রসঙ্গত, মার্কিন তারকাদের ভারতের কৃষি আইন নিয়ে মত প্রকাশের পর এবার বাইডেন প্রশাসন বিষয়টি নিয়ে মতামত দিতে শুরু করল! এর আগে , রিহানা পর্বের পর ভারত সাফ বানিয়েছে ভারতের অভ্যন্তরীণ বিষয় নিয়ে বা সে সম্পর্কে খতিয়ে না জেনে কারোর মত প্রকাশ উচিত নয়। তবে মার্কিন প্রশাসন কৃষক আন্দোলন ইস্যুতে দুই নৌকোতে পা দিয়েই চলেছে। তারা কৃষক আন্দোলনকে 'সমৃদ্ধ গণতন্ত্রের' পরিচায়ক বলে দাবি করেও, কৃষি আইনকে সমর্থন জানিয়েছে। আমেরিকার দাবি এই আইন নিয়ে ভিন্ন মত কেবলমাত্র আলোচনার মাধ্যমেই সমাধান করা যেতে পারে। এবিষয়ে আমেরিকা কৃষযকদের ধরনাস্থলে বিদ্যুৎ সংযোগ বন্ধ থেকে ইন্টারনেট বন্ধ নিয়েও প্রশ্ন তুলেছে।

এদিকে, পাল্টা বার্তায় আমেরিকাকে ভারত বুঝিয়ে দিয়েছে প্রজাতন্ত্র দিবসের দিন লালকেল্লার বুকে যা ঘটেছে তা কিছুতেই মানা যায় না । আর সেই ঘটনা আমেরিকার বুকে ক্যাপোটল হিলের ঘটনার সমতুল্য। ভারত জানিয়েছে, লালকেল্লার সেই ঘটনাকে স্থানীয় আইন দিয়ে মোকাবিলা করা হয়েছে। ফলে দিল্লি সাফ বার্তায় ওয়াশিংটনকে জানিয়েছে যে গোটা বিষয়টি ভারতের অভ্যন্তরীণ বিষয়। যাতে বাইরের কারোর মত প্রকাশ অনভিপ্রেত।

English summary
US backs reform, flags Internet cut; India draws Red Fort-Capitol parallel
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X