India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

তালিবান জুজু দেখিয়ে কাশ্মীর নিয়ে মোদী সরকারকে প্রচ্ছন্ন হুমকি মেহবুবার

Google Oneindia Bengali News

গোটা আফগানিস্তান এই মুহূর্তে তালিবানদের দখলে। খুব শীঘ্র সে দেশে সরকার গঠন করবে তাঁরা। এই অবস্থায় বেশ কয়েকজন রাজনৈতিক নেতা জম্মু-কাশ্মীরের সঙ্গে তালিবান যোগ খুঁজে বার করছেন। শুধু তাই নয়, এই বিষয়ে কেন্দ্রকে সতর্ক করছে তাঁরা।

মোদীকে হুঁশিয়ারি মুফতির

পিডিপি সুপ্রিমো মেহবুবা মুফতি তালিবান প্রসঙ্গ টেনে বলেন, গোটা বিশ্ব দেখল কীভাবে শক্তিশালী আমেরিকাকে দেশছাড়া করে গোটা আফগানিস্তানের দখল নিল তালিবান জঙ্গিরা। যা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করেন মেহবুবা। তবে এই বিষয়ে মোদী সরকারকে জম্মু-কাশ্মীর নিয়ে বিশেষ ভাবনা চিন্তার করার বিষয়ে পরামর্শ দেন।

বলেন, মোদীর উচিৎ কাশ্মীরের মানুষের সঙ্গে কথা বলা। শুধু তাই নয়, special status দেওয়ার বিষয়েও প্রধানমন্ত্রীর কাছে দাবি জানান মুফতি। শনিবার কাশ্মীরে হওয়া এক সভা থেকে কার্যত মোদী সরকারকে হুঁশিয়ারির সুরে সতর্ক করে দেন। তিনি বলেন, এখনও সময়ে রয়েছে বদলে যাওয়ার।

শুধু তাই নয়, তৎকালীন সময়ে যেভাবে অটলবিহারী বাজপেয়ী কাশ্মীরে এসে এখানকার মানুষের সঙ্গে কথা বলেছেন ঠিক সেভাবে মোদীরও উচিৎ এখানকার মানুষের সঙ্গে কথা বলা। মুফতির মতে, এখনও পর্যন্ত কাশ্মীরের মানুষ অনেক কিছু সহ্য করেছে। কিন্তু যেদিন মানুষের সহ্যের বাঁধ ভেঙে যাবে তখন কিন্তু আপনিও থাকবেন না। সরাসরি মোদীকে হুঁশিয়ারি মেহবুবার।

শুধু তাই নয়, পুরোপুরি ভাবে সবকিছু শেষ হয়ে যাবে বলেও তোপ তাঁর। কেন্দ্রকে সাবধান করে মুফতি বলছেন, বারবার কেন্দ্রকে সাবধান হয়ে যাওয়ার কথা বলা হচ্ছে। আর এই প্রসঙ্গে বলতে গিয়েই আফগানিস্তানের প্রসঙ্গে টেনে আনেন পিডিপি সুপ্রিমো। তাঁর মতে প্রতিবেশী দেশে কি হচ্ছে তা সবাই দেখতে পাচ্ছে। আমেরিকার মতো শক্তিধর দেশকেও বালিশ-বিছানা ঘুঁটিয়ে পালাতে হচ্ছে।

তবে তাঁর এহেন হুঁশিয়ারির পাল্টা দিয়েছেন বিজেপি নেতা মুক্তার আব্বাস নকবি। তাঁর দাবি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সবসময় বলেন সহিষ্ণুতা আমাদের সংস্কৃতি এবং পরম্পরা। কিন্তু সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াই চালাচ্ছে ভারত। তবে যারা এই ধরনের বক্তব্য রাখেন তাঁদের মধ্যে কিছু উদ্দেশ্যে আছে বুঝতে হবে। এমন ভাষাতে পাল্টা আক্রমণ শানিয়েছেন বিজেপি নেতা।

উল্লেখ্য, আফগানিস্তানে নতুন করে আতঙ্ক ফিরেছে। ২০ বছর পর ফের কাবুলের দখলে তালিবানদের হাতে। ইতিমধ্যে পাকিস্তান, চিন সহ একাধিক দেশ তালিবানদের সমর্থন করেছে। কিন্তু এখনও পর্যন্ত ভারতের তরফে কোনও বক্তব্য দেওয়া হয়নি। যদিও গত কয়েকদিন আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, হিংস্রতা দিয়ে কখনও স্থাপিত শাসন বেশিদিন টেকেনা। সন্ত্রাস আর আতঙ্ক দিয়ে যাে জিনিসের শুরু হয়, তার স্থায়িত্ব অনেক কম।

English summary
What happened to the Indian who were coming towards Kabul Airport
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X