• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

Gujarat Election 2022: দ্বিতীয় দফার ভোটের প্রস্তুতি শেষ! প্রধানমন্ত্রী মোদীর ভোটদানের জন্য জরুরি পরিকল্পনা

রাত পোহালেই গুজরাতের দ্বিতীয় তথা শেষ দফার নির্বাচন। ১৮২ টি কেন্দ্রের মধ্যে ৯৩ টি কেন্দ্রে ভোট নেওয়া হবে। বিধানসভায় নরেন্দ্র মোদী দাঁড়াতেন মনিনগর কেন্দ্রে। আর বারাণসি থেকে লোকসভায় যাওয়ার পরে তিনি রানিপ ভোট কেন্দ্রে
  • |
Google Oneindia Bengali News

রাত পোহালেই গুজরাতের দ্বিতীয় তথা শেষ দফার নির্বাচন। ১৮২ টি কেন্দ্রের মধ্যে ৯৩ টি কেন্দ্রে ভোট নেওয়া হবে। বিধানসভায় নরেন্দ্র মোদী দাঁড়াতেন মনিনগর কেন্দ্রে। আর বারাণসি থেকে লোকসভায় যাওয়ার পরে তিনি রানিপ ভোট কেন্দ্রের ভোটার রয়ে গিয়েছেন। দ্বিতীয় দফার নির্বাচনের দিন তাই নজর থাকছে এই বুথের দিকে। দ্বিতীয় দফার ভোট শুরু হবে সকাল আটটায় আর শেষ হবে বিকেল ৫ টায়।

প্রধানমন্ত্রীর জন্য জরুরি পরিকল্পনা

আহমেদাবাদের চিফ ফায়ার অফিসার অনিরুদ্ধ গাধভি সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, প্রধানমন্ত্রী যে বুথে ভোট দেবেন, সেখানে আসা-যাওয়ার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা করা হয়েছে। প্রধানমন্ত্রী আসা যাওয়ার সময় ট্রাফিকের জন্য বিকল্প পথের পরিকল্পনা করা হয়েছে। সেখানে দমকলের আধিকারিকদের স্ট্যান্ডবাই করা হয়েছে। এছাড়াও জরুরি স্থানান্তরের জন্য পরিকল্পনা তৈরি করা হয়েছে।

প্রথম দফায় ৬৩.৩১ শতাংশ ভোট

প্রথম দফায় ৬৩.৩১ শতাংশ ভোট

নির্বাচন কমিশন জানিয়েছে, ১ ডিসেম্বর, গুজরাত নির্বাচনের প্রথম দফায় ভোট পড়েছিল ৬৩.৩১ শতাংশ। এই পরিসংখ্যান অবশ্য ২০১৭ সালের ওই ৮৯ টি আসনের ভোটদানের তুলনায় কম। এবার প্রথম দফায় যে ৮৯ টি আসনে নির্বাচন হয়েছে, সেই আসনগুলিতে ২০১৭ সালে ভোটদানের হার ছিল ৬৬.৭৫ শতাংশ। উল্লেখ করা যেতে পারে এবার প্রথম দফার নির্বাচনে গুজরাতের সৌরাষ্ট্র, কচ্ছ এবং দক্ষিণ গুজরাতের ১৯ টি জেলার নির্বাচন হয়েছে।

টানা সপ্তমবার জয়ী হতে কোনও চেষ্টাই বাকি নেই

টানা সপ্তমবার জয়ী হতে কোনও চেষ্টাই বাকি নেই

বিজেপি গুজরাতে ক্ষমতায় রয়েছে টানা ২৭ বছর। পরপর ছটি নির্বাচনে তারা জয়লাভ করেছে। সপ্তমবার নির্বাচনে জয়ের জন্য কোনও চেষ্টার ত্রুটি রাখেনি বিজেপি। গত ১ ও ২ ডিসেম্বর প্রধানমন্ত্রী বিস্তীর্ণ এলাকায় রোড শো করেছেন। টানা প্রচার করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।
প্রসঙ্গত ৫ ডিসেম্বরের দ্বিতীয় দফার নির্বাচন হবে ৯৩ টি আসনে। সেখানে প্রার্থীর সংখ্যা ৮৩৩। দ্বিতীয় পর্যায়ে ২.৫৪ কোটি ভোটার রয়েছেন। ২৬, ৪০৯ টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। এই ভোটগ্রহণ প্রক্রিয়া সম্পন্ন করতে নির্বাচন কমিশন ১৮ টি জেলায় ৮৪ হাজারের বেশি ভোট কর্মী এবং ২৯ হাজার প্রিজাইডিং অফিসার নিয়োগ করেছে। সোমবারের নির্বাচন হচ্ছে প্রধানমন্ত্রী মোদীর হোম ডিস্ট্রিক্ট এবং বিজেপির ঘাঁটি বলে পরিচিত মনিনগরে। এছাড়াও ঘাটলোদিয়া এবং রাজ্যের রাজধানী গান্ধীনগরে তীব্র প্রতিদ্বন্দ্বিতা দেখার জন্য সাধারণ মানুষ অপেক্ষা করছেন।
প্রথম ও দ্বিতীয় পর্যায় মিলিয়ে ভোট গণনা করা হবে ৮ ডিসেম্বর।

কড়া নজরদারি নির্বাচন কমিশনের

কড়া নজরদারি নির্বাচন কমিশনের

নির্বাচন কমিশন এর আগে জানিয়েছিল এবারের নির্বাচনে ২৯০ কোটি টাকা মূল্যের নগদ, মাদক, মদ এবং বিনামূল্যে বিলি মতো জিনিস বাজেয়াপ্ত করা হয়েছে। এই পরিসংখ্যান ২০১৭ সালের নির্বাচনের সময়ে উদ্ধার কার জিনিসপত্রের তুলনায় ১০ গুণ বেশি।

স্বামী প্রেমিকার ইশারায় চলে, কাছে আসে না! থানায় FIR দায়ের রেখারস্বামী প্রেমিকার ইশারায় চলে, কাছে আসে না! থানায় FIR দায়ের রেখার

English summary
Urgent plan for PM Modi's voting under second phase polls in Gujarat election 2022
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X