• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনা কেড়ে নিল জনপ্রিয় উর্দু কবি রাহাত ইন্দোরিকে, হাসপাতালের বেডে শুয়ে স্মরণ করলেন সেলিম

করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর চিকিৎসকদের বেশি সময় দেননি। সকালে রিপোর্ট পজিটিভ এসে হাসপাতালে ভর্তি করা হয়। বিকেলেই চিরঘুমের দেশে চলে গেলেন জনপ্রিয় উর্দু কবি রাহাত ইন্দোরি। ইন্দোরের অরবিন্গ হাসপাতালে ভর্তি করা হয়েছিল তাঁকে। তাঁর ছেলে শতলঞ্জ ইন্দোরি জানিয়েছেন করোনা আক্রান্ত হওয়ার পর হার্ট অ্যাটাক হয়েছিল কবির। সেই ধাক্কা আর সামলে উঠতে পারেননি।

করোনা কেড়ে নিল জনপ্রিয় উর্দু কবি রাহাত ইন্দোরিকে

জনপ্রিয় উর্দু কবির প্রয়াণে হাসপাতালের বেডে বসেই শোক বার্তা লিখলেন করোনা আক্রান্ত সিপিএমের প্রাক্তন সাংসদ মহম্মদ সেলিম। টুইটে তিনি লিখেছেন, 'কাল অবধি যে ঐ মসনদে আসীন ছিল/ নিজেকে খোদা মনে করার ততটাই অহমিকা ছিল। আজ যে মসনদে আসীন, কাল সে থাকবে না। আসলে তো ভাড়াটে, প্রাসাদ কারও ব্যক্তি মালিকানার নয়। সবারই খুন আছে শামিল এই মাটিতে। হিন্দোস্তাঁ কারও বাপের না।'

কবির প্রয়াণে শোকের ছায়া উর্দু সাহিত্য জগতে। বরাবরই ইন্দোরের বাসিন্দা তিনি। জন্মেও ছিলেন সাধারণ পরিবারে। বাবা কাপড়ের কলের কর্মী ছিলেন। পরিবারের সবচেয়ে ছোট প্রথম থেকে উর্দু ভাষার প্রতি অদম্য টান ছিল তাঁর। সেই কারণেই উর্দু সাহিত্য নিয়ে পড়াশোনা করেন। তারপরে শিক্ষকতা। ছাত্রাবস্থা থেকেই লেখালেখি শুরু করেছিলেন। বলিউডেও তাঁর নাম ছিল। মুন্না ভাই এমবিবিএসের টাইটেল সং লিখেছিলেন রাহাত ইন্দোরি।

English summary
Urdu poet Rahat Indori died in Coronavirus infection CPM MP Mahammad Selim tweet condolence for poet death
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X