• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সিভিল সার্ভিস পরীক্ষায় নম্বর প্রকাশিত হল, দেখুন কত পেল প্রথম স্থানাধিকারী প্রথমই বা কে

  • By Amartya Lahiri
  • |

আগেই ২০১৭ সালের সিভিল সার্ভিস পরীক্ষার মেধা তালিকা প্রকাশ করেছিল ইউপিএসসি। এবার জানানো হল পূর্ণাঙ্গ ফল। ২০১৭-য় সিভিল সার্ভিসে পরীক্ষায় প্রথম হয়ে তাক লাগিয়ে দিয়েছেন অনগ্রসর জাতির অনুদীপ দূরিশেট্টি। কিন্তু এই পরীক্ষার মান এতটাই কঠিন, যে ফল প্রকাশের পর দেখা যাচ্ছে তিনি পেয়েছেন মাত্র র ৫৫.৬ শতাংশ নম্বর।

সিভিল সার্ভিস পরীক্ষায় নম্বর প্রকাশিত হল, দেখুন কত পেল প্রথম স্থানাধিকারী প্রথমই বা কে

28 বছর বয়সী ভারতের এই রেভিন্যু সার্ভিস অফিসার লিখিত পরীক্ষায় পেয়েছেন ৯২৬ ইন্টারভিউতে ১৭৬। সব মিলিয়ে ১১২৬ নম্বর।

লিখিত পরীক্ষার মোট নম্বর থাকে ১৭৫০এবং ইন্টারভিউতে ২৭৫।

মেয়েদের মধ্যে প্রথম এবং সার্বিক তালিকায় দ্বিতীয়, অনু কুমারী পেয়েছেন ৫৫.৫০ শতাংশ বা ১১২৪ নম্বর। লিখিত পরীক্ষা থেকে এসেছে ৯৩৭ এবং ইন্টারভিউতে ১৮৭।

তৃতীয় শচীন গুপ্ত অনুর থেকে মাত্র ০.১ নম্বর পিছনে, পেয়েছেন ৫৫.৪০ শতাংশ। এরমধ্যে রয়েছে লিখিত থেকে ৯৪৬ ইন্টারভিউতে ১৭৬।

গত ২৭ এপ্রিল সিভিল সার্ভিস পরীক্ষার মেধা তালিকা প্রকাশ করা হয়েছিল। মোট ৯৯০ জনকে সেই তালিকায় জায়গা দেওয়া হয়েছে। এরমধ্যে ৭৫০ জন পুরুষ প্রার্থী আর ২৪০ জন মহিলা।

৯৯০তম স্থানে থাকা পেয়েছেন হিমাঙ্কশী ভরদ্বাজ পেয়েছেন ৪০.৯৮ শতাংশ অর্থাৎ ৮৩০ নম্বর। লিখিত থেকে তুলেছেন ৬৮৭ এবং ইন্টারভিউয়ে ১৪৩।

তিনধাপে হয় এই পরীক্ষা। প্রিলিমিনারি, মেইন এবং সবশেষে ইন্টারভিউ পর্ব পেরোতে পারলে চাকরি মেলে ইন্ডিয়ান অ্যাডমিনেস্ট্রেটিভ সার্ভিস (আইএএস), ইন্ডিয়ান ফরেন সার্ভিস (আইএফএস) এবং ইন্ডিয়ান পুলিশ সার্ভিস (আইপিএস) -এ।

২০১৭ সালের সিভিল সার্ভিস প্রিলিনিনারি পরীক্ষা হয়েছিল ২০১৭ সালের ১৮ জুন। আবেদন জমা পড়েছিল ৯,৫৭,৫৯০ গুলি।

আর পরীক্ষা দেন মোট ৪,৫৬,৬২২ জন। মেইন পরীক্ষাটি হয় গত অক্টোবর-নভেম্বরে। প্রিলিনিনারি ধাপ পেরিয়ে তাতে বসার সুযোগ পেয়েছিলেন ১৩,৩৬৬ জন। তাদের মধ্যে, ২৫৬৮ জন প্রার্থী ২০১৮-র ফেব্রুয়ারি-এপ্রিলে ইন্টারভিউতে ঢাক পেয়েছিলেন।

English summary
UPSC released the marks of candidates who cleared the civil services 2017 examination and the first-rank holder, Durishetty Anudeep, has got 55.6 percent marks, reflecting the tough standards of the test.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X