• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কুম্ভমেলায় শুধুই নিরামিষভোজী পুলিশ! যোগী প্রশাসন আর কোন ব্যবস্থা নিচ্ছে উৎসব ঘিরে

আগামী সপ্তাহেই আয়োজিত হতে চলেছে কুম্ভ মেলা। ১৫ জানুয়ারি উত্তরপ্রদেশের প্রয়াগরাজে ঐতিহ্য মেনে এই মেলা আয়োজিত হবে। তার আগে বিজেপি শাসিত যোগী রাজ্যে এই হিন্দু উৎসবকে ঘিরে একাধিক ব্যবস্থা নেওয়া হয়েছে।

কুম্ভমেলায় শুধুই নিরামিষভোজী পুলিশ! যোগী প্রশাসন আর কোন ব্যবস্থা নিচ্ছে উৎসব ঘিরে

কুম্ভমেলাকে আরও বেশি নিরাপত্তা দিতে ও ঝঞ্চাট মুক্ত করতে যোগী আদিত্যনাথের উত্তরপ্রদেশ প্রশাসন একাধিক ব্যবস্থা নিয়ে চলেছে। যোগী সরকারের পুলিশের তরফে জানানো হয়েছে, যে সমস্ত পুলিশ কর্মীরা মদ্যপান করেন না তথা কেবলমাত্র শুদ্ধ নিরামিষভোজী তাঁদেরই কুম্ভমেলার নিরাপত্তায় মোতায়েন করা হয়েছে। বেছে বেছে এইরকম ২০,০০০ পুলিশ কর্মীকে মোতায়েন করা হচ্ছে কুম্ভ মেলার নিরাপত্তার কাজে।

যোগী প্রশাসনের তরফে জানানো হয়েছে, মেলার দর্শনার্থীদের প্রত্যেককেই সঠিক পরিচয়পত্র সঙ্গে আনতে হবে। পাশাপাশি আত্মীয়দের ফোন নম্বরও দর্শনার্থীদের সঙ্গে রেখে দেওয়ার অনুরোধ জানিয়েছে পুলিশ। মনে করা হচ্ছে এবার ১২ কোটি ভক্তের সমাগম হবে উত্তর প্রদেশের প্রয়াগরাজের কুম্ভমেলায়। উল্লেখ্য, ইউনেস্কো-র তরফে এই হিন্দু উৎসব 'হেরিটেজ' তকমা পাওয়ার পর থেকে এই উৎসবে বিদেশি ভক্তদের সংখ্যা আরও বেড়েছে বলে দাবি প্রশাসনের। এই বছর প্রায় ১৯২ টি দেশের প্রতিনিধিরা এই উৎসব উপলক্ষ্যে প্রয়াগরাজে আসবেন বলে জানা গিয়েছে।

English summary
UP Police deputes over 20,000 teetotaller and vegetarian cops for Kumbh Mela in Prayagraj.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X