যোগীর রাজ্যে পাকিস্তান জিন্দাবাদ স্লোগান, কেন এমন হল, কী বলছেন রাজ্যের মন্ত্রী

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

পাকিস্তান জিন্দাবাদ স্লোগান দেওয়ার অভিযোগে বরেলির আইজিকে রাষ্ট্রদ্রোহের মামলা দায়ের করতে বললেন উত্তর প্রদেশের মন্ত্রী ধরমপাল সিং। নগরপালিকা নির্বাচনে নবাবগঞ্জে বিএসপির শেলা তাহির জেতার পরে বিজয় মিছিল থেকে দেশ বিরোধী স্লোগান তোলা হয় বলে অভিযোগ।

 যোগীর রাজ্যে পাকিস্তান জিন্দাবাদ স্লোগানের অভিযোগ

১৯ ডিসেম্বরে বিএসপির বিজয় মিছিল থেকে পাকিস্তান জিন্দাবাদ স্লোগান দেওয়া হয় বলে অভিযোগ। সেই ভিডিও ভাইরালও হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। এরপরেই অভিযোগ দায়ের করেন মন্ত্রী ধরমপাল সিং।

যদিও, সিনিয়র পুলিশ অফিসাররা জানিয়েছেন, তাঁরা স্লোগানের ক্লিপিংস পরীক্ষা করে দেখছেন। পরীক্ষা প্রক্রিয়া সম্পূর্ণ হওয়ার পর তাঁরা বিষয়টি নিয়ে ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন।

সংবাদ মাধ্যমের হাতে যাওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, বিজয় মিছিল থেকে পাকিস্তান জিন্দাবাদ স্লোগান দেওয়া হচ্ছে। যদিও ব্যক্তিকে নির্দিষ্টভাবে সনাক্ত করা সম্ভব হয়নি।

দেশে পাকিস্তানের নামে স্লোগান দেওয়ার অর্থ দেশকে অপমান করা। বিষয়টি নিয়ে তিনি আইজি এবং এসএসপির সঙ্গে কথা বলেছেন বলে জানিয়েছেন উত্তর প্রদেশের মন্ত্রী ধরমপাল সিং। বিষয়টি নিয়ে রাষ্ট্রদোহের মামলা দায়ের করা উচিত বলেও মন্তব্য করেছেন তিনি।

 যোগীর রাজ্যে পাকিস্তান জিন্দাবাদ স্লোগানের অভিযোগ

যদিও, বরেলির আইজি এসকে ভগত বলেছেন, তিনি এসএসপিকে ভিডিওটি যাচাই করতে বলেছেন এবং সেই অনুযায়ী ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন তিনি। এদিকে এসএসপি যোগেন্দ্র কুমার জানিয়েছেন, তারাও ভিডিওটি পরীক্ষা করে দেখছেন।

নবাবগঞ্জে বিজয়ী বিএসপির শেলা তাহিরের অভিযোগ, ভিডিওটিতে কারচুপি করা হয়েছে। রাজনৈতিক বিরোধীরা তাঁকে বিপাকে ফেলতেই ভিডিও ক্লিপিং-এ সম্পাদনা করে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দিয়েছেন। তিনি নিজে স্বাধীনতা সংগ্রামীর পরিবার থেকে এসেছেন বলে জানিয়েছেন শেলা তাহির। স্বাধীনতা দিবস এবং প্রজাতন্ত্র দিবসে জাতীয় পতাকা উত্তোলন করতে পারলে নিজেকে গর্বিত মনে করেন বলে জানিয়েছেন তিনি।

এর আগে গতমাসে বুলন্দশহরে স্থানীয় নির্বাচনে বিএসপি প্রার্থী বুব্ব পারভিনের জয়ের পরও একই ধরনের অভিযোগ ওঠে। বিজয় মিছিল থেকে পাকিস্তান জিন্দাবাদ স্লোগান দেওয়া হয় বলে অভিযোগ। সেই সময়ের ঘটনাতেও সোশ্যাল মিডিয়ায় ভিডিওটি ভাইরাল হয়ে যায়।

English summary
UP minister wants sedition case against bsp candidate for pro Pakistan slogans

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.