গান নয়, এবার গীতার গানের লড়াই যোগীর রাজ্যের স্কুলে

  • Posted By: Dibyendu
Subscribe to Oneindia News

ভগবত গীতার ওপর ভিত্তি করে সঙ্গীত প্রতিযোগিতার আয়োজন করা হোক রাজ্যে। যোগী সরকারের তরফে উত্তরপ্রদেশের স্কুলগুলিতে এমনই নির্দেশ দেওয়া হয়েছে।

গান নয়, এবার গীতার গানের লড়াই যোগীর রাজ্যের স্কুলে

রাজ্যের মাধ্যমিক শিক্ষা দফতর যুগ্ম শিক্ষা অধিকর্তাকে রাজ্যের ডিস্ট্রিক্ট এবং ডিভিশনাল লেভেল পর্যন্ত এই প্রতিযোগিতা সম্পন্ন করার নির্দেশ দিয়েছে।

উত্তরপ্রদেশের মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক শিক্ষা দফতর সূত্রে খবর, রাজ্যে অ্যাডিশনাল চিফ সেক্রেটারি জানিয়েছেন, বাল গঙ্গাধর তিলকের লেখা ভগবত গীতার, গীতা রহস্যের ওপর ভিত্তি করে সঙ্গীত প্রতিযোগিতা আয়োজনের ব্যাপারে নির্দেশ পাঠানো হয়েছে।

প্রতিযোগিতার শীর্ষস্থানাধিকারী দশজনকে রাজ্য পর্যায়ে পুরষ্কৃত করা হবে ২৯ ডিসেম্বর। বাল গঙ্গাধর তিলকের প্রতি সম্মান জানাতে সেদিনের অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মুখ্য যোগী আদিত্যনাথ।

যদিও অনুষ্ঠানে সরকারি ভাবে বাল গঙ্গাধর তিলকের কোনও নাম সেই।

প্রথমে জেলা পর্যায়ে প্রতিযোগিতাটি হবে। তিনজনকে বেছে নেওয়া হবে। সেখান থেকে তা যাবে ডিভিশনার লেভেল-এ। থাকবে ১২ জনের নাম। ১০ ডিসেম্বরেরই তা শেষ করতে হবে। বেরিলি ডিভিশনের শিক্ষা দফতরের জয়েন্ট ডিরেক্টর অঞ্জনা গোয়েল চিঠিতে এমনটাই জানিয়েছেন।

গোয়েলের চিঠি অনুযায়ী, সরকারি, সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুল এমন কী বেসরকারি স্কুলগুলিও এই প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। অনুষ্ঠানের খরচ বহন করতে নির্দিষ্ট স্কুলগুলি।

এরপর রাজ্য পর্যায়ের অনুষ্ঠানটি হবে ২৮ ডিসেম্বর লখনউ-এ।

English summary
UP Institutions asked to hold singing competition based on the Bhagavad Gita.
Please Wait while comments are loading...

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.