• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ওমিক্রন ঠেকাতে নাইট কার্ফু জারি করল যোগী আদিত্যনাথের সরকার

Google Oneindia Bengali News

বড়দিনের আগেই দেশে ফের ঊর্ধ্বমুখী করোনা সংক্রমণের গ্রাফ। তবে এক্ষেত্রে চিত্রটা আলাদা। কারণ এবার ভারতে প্রতিদিন হু হু করে বাড়ছে ওমিক্রন আক্রন্তের সংখ্যা। গত কয়েক দিনের মধ্যেই দেশে ত্রিপল সেঞ্চুরি হাঁকিয়েছে করোনার এই নতুন প্রজাতি। আর তাতেই ঘুম উড়েছে দেশের স্বাস্থ্য মন্ত্রকের। ওমিক্রন সংক্রমণ ঠেকাতে লক ডাউনের পথে যেতে চলেছে একাধিক রাজ্য। আর এবার করোনার নতুন প্রজাতি ঠেকাতে উদ্যোগ নিল যোগীর সরকার

নাইট কার্ফুর পথে যোগীর রাজ্য

নাইট কার্ফুর পথে যোগীর রাজ্য


দিন দিন যে মাত্রায় ওমিক্রন আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে তাতে কোনও রকম ঝুঁকি নিতে নারাজ উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। রাত্রিকালীন কার্ফু চালু হচ্ছে সেখানে। শুক্রবার মধ্যরাত থেকে নাইট কার্ফু শুরু হচ্ছে উত্তর প্রদেশে। রাত ১১টা থেকে ভোর ৫টা পর্যন্ত তা চালু থাকবে। এ ছাড়াও একগুচ্ছ সতর্কতা বিধি জারি করেছে যোগী সরকার।

ওমিক্রন ঠেকাতে কড়া নির্দেশিকা

ওমিক্রন ঠেকাতে কড়া নির্দেশিকা

শুক্রবার রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠক করেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সেখানে করোনা বিধি নিয়ে জাড়ি করা হয়েছে কড়া নির্দেশিকা। জনসাধারণের জন্য মাস্ক বাধ্যতামূলক। যাঁরা ব্যবসা করছেন, তাঁদেরও মাস্ক পরা জরুরি। তা নিশ্চিত করতে নজরদারি চালাবে পুলিশ। নাইট কার্ফুর পাশাপাশি, বিয়েবাড়ি এবং সামাজিক অনুষ্ঠানে ২০০-র বেশি অতিথি সমাবেশও নিষিদ্ধ করা হয়েছে। তার জন্য আগে থেকে স্থানীয় প্রশাসনকে জানিয়ে রাখতে হবে। অনুষ্ঠানস্থলে কোভিড বিধি পালন করতে হবে।

 এলাহাবাদ হাই কোর্টের উদ্বেগ

এলাহাবাদ হাই কোর্টের উদ্বেগ

ওমিক্রন ঘিরে উদ্বেগ ক্রমশ বেড়েই চলেছে। বৃহস্পতিবার উদ্বেগ প্রকাশ করে এলাহাবাদ হাই কোর্ট। বিধানসভা নির্বাচনে যে ভাবে কোভিড বিধির বালাই থাকছে না, তাতে রাজ্যে তৃতীয় ঢেউ নেমে আসতে পারে বলে আশঙ্কা প্রকাশ করে আদালত। বিধানসভা নির্বাচন পিছিয়ে দেওয়ার আবেদনও জানানো হয়। আর এবার তাই ওমিক্রন ঠেকাতে নাইট কার্ফুর পথে হাঁটল উত্তর প্রদেশ।

 দেশে ওমিক্রন গ্রাফ

দেশে ওমিক্রন গ্রাফ

শুক্রবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী ভারতে গত ২৪ ঘণ্টায় নতুন করে ওমিক্রন আক্রান্ত হয়েছেন ১২২ জন। এই নিয়ে দেশে মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা পৌঁছল ৩৫৮ জনে। তাঁদের মধ্যে এখনও পর্যন্ত ১১৪ জন রোগী করোনা মুক্ত হয়েছেন। শেষ পাওয়া তথ্য অনুযায়ী বর্তমানে দেশের ১৭টি রাজ্যে থাবা বসিয়েছে করোনার এই নয়া প্রজাতি ওমিক্রন।

English summary
up government declare night curfew to stop omicron
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X