• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভোটের ডিউটিতে গিয়ে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু ১৩৫ শিক্ষকের, হাইকোর্টের ভর্ৎসনার পর আর্থিক সাহায্য ঘোষণা

এলাহাবাদ হাইকোর্টের নির্দেশের পর অবশেষে ভোটের ডিউটিতে গিয়ে করোনা ভাইরাসের সংক্রমণে মৃতেদের আর্থিক সাহায্যের কথা ঘোষণা করল উত্তর প্রদেশ সরকার। গতকালই এলাহাবাদ হাইকোর্ট করোনা সংক্রমণে মৃত ভোটকর্মীদের আর্থিক সাহায্য দেওয়ার কড়া নির্দেশ দিয়েছিল। তারপরে যোগী আদিত্যনাথ সরকার ঘোষণা করেন তাঁদের দ্রুত ক্ষতিপূরণ দেওয়া জন্য। প্রসঙ্গত উল্লেখ্য উত্তর প্রদেশে ভোটের জিউটিতে ১৩৫ জন শিক্ষত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন।

হাইকোর্টের ভর্ৎসনার পর আর্থিক সাহায্য ঘোষণা

এই ঘটনা লুকানোর চেষ্টা করেিছল যোগী সরকার এমনই অভিযোগ করেছেন বিরোধীরা। ঘটনাটি প্রকাশ্যে আসতেই নড়ে চড়ে বসে আদালত। পঞ্চায়েত নির্বাচনের ভোটের ডিউটিতে পাঠানো হয়েছিল শিক্ষকদের তারপরেই তাঁরা করোনা আক্রান্ত হয়ে মারা যান। এই নিয়ে আদালতে মামলা করা হয়। সেই মামলার শুনানিচেই এলাহাবাদ হাইকোর্ট কড়া নির্দেশ দেয় যোগী সরকার। সেই নির্দেশ মেনে অবশেষে মৃতদের পরিবারকে ৩ লক্ষ টাকা করে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছে যোগী আদিত্যনাথ সরকার।

৫ রাজ্যের বিধানসভা ভোটের কারণেই দেশে করোনার সেকেন্ড ওয়েভ এসেছে বলে নির্বাচন কমিশনকে তীব্র ভর্ৎসনা করেছিল মাদ্রাজ হাইকোর্ট। কমিশনের বিরুদ্ধে খুনের মামলা দায়ের করার হুঁশিয়ারিও দেওয়া হয়েছিল। কোভিড বিধি মেনে কেন নির্বাচন পরিচালনা তাঁরা করেননি এই নিয়ে কমিশনকে তীব্র ভর্ৎসনা করা হয়। এমনকী করোনা বিধি কড়া না করা হলে ২ মে-র গণনা বন্ধ করে দেওয়া হবে বলে হুমকি দিয়েছিল কমিশন। তারপরেই কড়া হতে শুরু করে নির্বাচন কমিশন। এবং পশ্চিমবঙ্গের শেষ দুই দফার ভোটে সবরকম মিটিং মিছিল নিষিদ্ধ করে দিয়েছিল তারা। এমনকী রেজাল্ট বেরোনোর পরেও বিজয় মিছিল করা যাবে না বলে নির্দেশিকা জারি করা হয়।

English summary
UP government announce Rs. 30 Lakh exgartia for polling officers family who died in Coronavirus infection
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X