• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উত্তরপ্রদেশ নির্বাচন : আসন সমঝোতায় পৌঁছতে বিফল কং-সপা জোট

লখনউ, ২১ জানুয়ারি : উত্তরপ্রদেশ নির্বাচনে শাসক দল সমাজবাদী পার্টির সঙ্গে কংগ্রেসের জোট ঘোষণার দুদিন কেটে গেলেও এখনও আসন নিয়ে রফাসূত্রে পৌঁছতে পারল না দুই দলই। আসন সমঝোতা নিয়ে এখনও আলোচনা চলছে দুই দলেরই।

ইতিমধ্যেই প্রথম তিন দফা নির্বাচনের প্রার্থী তালিকায় ২০৮ জনের নাম ঘোষণা করেছে সপা। তবে এই তালিকা প্রকাশের পর কিছুটা হতাশ হয় কংগ্রেস। কারণ, কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীর লোকসভা কেন্দ্র রায়বারেলি এবং রাহুল গান্ধীর লোক সভা কেন্দ্র আমেঠীতেও সপার প্রার্থী দেওয়ার পরিকল্পনা সহজভাবে নিতে পারছে না কংগ্রেস।

উত্তরপ্রদেশ নির্বাচন : আসন সমঝোতায় পৌঁছতে বিফল কং-সপা জোট

জোটের ফলে কংগ্রেস রাজ্যের ৪০৩টি আসনের মধ্যে ১২০টি আসন চেয়েছিল। সপা জানিয়ে দেয় জোটসঙ্গীদের জন্য ১১৫টি আসন ছাড়া হবে। ফলে কংগ্রেসের ভাগে আসছে ৮০টি আসন।

সপা কিছুতেই কংগ্রেসকে আমেঠী ও লখনউ ক্যান্টনমেন্ট এউ দুটি আসন ছাড়তে রাজি নয়। মুলায়ম সিংয়ের ছোট পুত্রবধূ অপর্না যাদব লখনউ ক্যান্টনমেন্ট আসনের প্রার্থী।

কংগ্রেসের তরফে অজয় মাকেন জানিয়েছেন, "আসন রফা নিয়ে অখিলেশ যাদবের সঙ্গে কথাই শেষ কথা। তাই কং নেতা গুলাম নবি আজাদের সঙ্গে অখিলেশের আলোচনা হওয়া পর্যন্ত আমরা অপেক্ষা করব।" আজ শনিবার সম্ভবত অখিলেশের সঙ্গে দেখা করবেন আজাদ।

English summary
UP election: Samajwadi Party, Congress fail to reach seat-sharing agreement
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X