India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

UP Election 2022: বিজেপি মুসলিমদের জন্য কাজ করে না, ধারনা ভুল! বিস্ফোরক এনডিএ-র প্রথম সংখ্যালঘু প্রার্থী

Google Oneindia Bengali News

এনডিএ (NDA) মুসলিমদের (muslim) জন্য কাজ করে না, এই ধারনা ভুল। উত্তর প্রদেশের নির্বাচনের (uttar pradesh election 2022) প্রার্থী হওয়ার পরে এমনটাই মন্তব্য করলেন রামপুর রাজ পরিবারের সদস্য তথা সোয়ার বিধানসভা কেন্দ্রে বিজেপির (bjp) সহযোগী আপনা দলের (apna dal) প্রার্থী হায়দার আলি খান ( Haider Ali Khan)।

 কংগ্রেসের প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন আপনা দলের হয়ে

কংগ্রেসের প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন আপনা দলের হয়ে

প্রসঙ্গত উল্লেখ যোগ্য রামপুরের রাজ পরিবারের সদস্য হায়দার আলি খান। তাঁকে এবারের প্রার্থী করতে চেয়ে তালিকায় নামও রেখেছিল কংগ্রেস। কিন্তু তিনি বিজেপির সহযোগী আপনা দলে যোগ দেন। পরে সেই দলের হয়েই সোয়ার বিধানসভা কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতার কথা জানিয়েছেন।

পরিবারের সঙ্গে কংগ্রেসের বন্ধন অটুট

পরিবারের সঙ্গে কংগ্রেসের বন্ধন অটুট

হায়দার আলি খান বিজেপির সঙ্গী দলের প্রার্থী হলেও, তাঁর পরিবারের সঙ্গে কংগ্রেসের বন্ধন অটুট রয়েছে। তাঁরা বাবা নবাব কাজিম আলি খান এখনও সক্রিয়ভাবে কংগ্রেস করেন। তাঁকে এবার কংগ্রেস রামপুর বিধানসভা থেকে প্রার্থী করেছে। অন্যদিকে হায়দারের ঠাকুরমা নূর বানু এখনও কংগ্রেসের সাংসদ।

বিজেপি নেতৃত্বকে ধন্যবাদ জানিয়েছেন হায়দার

বিজেপি নেতৃত্বকে ধন্যবাদ জানিয়েছেন হায়দার

এর সর্বভারতীয় সংবাদ মাধ্যমের সঙ্গে সাক্ষাতকারে হায়দার আলি খান বলেছেন, এনডিএ মুসলিমদের জন্য কাজ করে না, এই ধারনা ভুল। কেননা এনডিএ তাঁর মতো মুসলিমকে দলে জায়গা করে দিয়েছে। তাঁকে কাজ করার সুযোগ করে দেওয়ার জন্য আপনা দলের নেত্রী অনুপ্রিয়া প্যাটেলকে ধন্যবাদ জানিয়েছেন হায়দার। তিনি নিজেকে সম্মানিত মনে করছেন বলে জানিয়ে বিজেপি নেতৃত্বকেও ধন্যবাদ জানিয়েছেন। এনডিএ-র তরফে তাঁকে প্রার্থী করার জন্য নিজের দলের পাশাপাশি বিজেপি নেতৃত্বকে ধন্যবাদ জানিয়েছেন হায়দার আলি খান।

 ভুল প্রচার সমাজবাদী পার্টির

ভুল প্রচার সমাজবাদী পার্টির

হায়দার আলি খান বলেছেন, সমাজবাদী পার্টি প্রচার করত, বিজেপি মুসলিমদের হয়ে কাজ করে না। কিন্তু তাঁকে প্রার্থী করার পরে সেই অভিযোগের আদৌ কতটা গুরুত্ব রয়েছে তা নিয়ে প্রশ্ন করেছেন ওই নেতা। তিনি বলেছেন, একটা জিনিস বুঝতে হবে রামপুরের সমাজবাদী পার্টির সাংসদ আজম খান সাধারণ মানুষকে ভয় দেখান, তিনি মিথ্যা মামলায় জেলে পুরবেন। এখন তিনি টিকিট পাওয়ার পুরো ধারনাটাই বদলে গিয়েছে বলে মন্তব্য করেছেন হায়দার আলি খান। তিনি আরও বলেছেন, এখন শুধু রামপুরে নয়, রাজ্য জুড়েই মুসলিমরা এনডিএকে ভোট দেবে।

লড়াই হতে পারে এসপির সাংসদ পুত্রের সঙ্গে

লড়াই হতে পারে এসপির সাংসদ পুত্রের সঙ্গে

২০১৭-র নির্বাচনে সোয়ার বিধানসভা আসনটি দখল করেছিলেন সমাজবাদী পার্টির সাংসদ আজম খানের ছেলে আবদুল্লা আজম। কিন্তু জন্ম শংসাপত্রে অসঙ্গতি থাকায় বিধানসভার সদস্যপদ বাতিল হয়ে যায়। এবার তাঁকে সমাজবাদী পার্টি প্রার্থী করতে পারে বলে সূত্রের খবর।
যদি সমাজবাদী পার্টি আজম খানকে রামপুর থেকে প্রার্থী করে এবং তাঁর ছেলে আবদুল্লা আজমকে সোয়ার থেকে প্রার্থী করে, তাহলে নবাব কাজিম আলি খান কংগ্রেসের হয়ে সেই আসন থেকেই প্রতিদ্বন্দ্বিতা করবেন। অন্যদিকে তাঁর ছেলে আপনা দলের হয়ে সোয়ার কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

English summary
NDA's first muslim candidate Haider Ali Khan is happy with BJP in UP Election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X