India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

UP election 2022: ভোট গণনার আগে চাঞ্চল্যকর রিপোর্ট প্রকাশ্যে, উত্তরপ্রদেশে কমছে নতুন ভোটারের সংখ্যা

Google Oneindia Bengali News

আগামিকাল ভোটের ফলাফল প্রকাশ উত্তর প্রদেশে তার আগে হু হু করে কমছে ভোটারের সংখ্যা। রিপোর্ট বলছে ১৮ থেকে ২৯ বছর বয়সীদের ভোটারের সংখ্যা অনেকটাই কমে গিয়েছে যোগীর রাজ্যে। ২০১৭ সালে যেখানে ২.১৭ কোটি ছিল নতুন ভোটারের সংখ্যা সেটা ২০২২ সালে কমে হয়ে িগয়েছে ৩.৪৪ কোটি। অনেকটাই কমে গিয়েছে উত্তর প্রদেশে নতুন ভোটারের সংখ্যা।

উত্তর প্রদেশে ভোটের ফলাফল প্রকাশ

উত্তর প্রদেশে ভোটের ফলাফল প্রকাশ

আগামিকাল উত্তর প্রদেশের বিধানসভা ভোটের ফলাফল। টানটান উত্তেজনায় রয়েছে গোটা দেশ। পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের মধ্যে উত্তর প্রদেশকে ঘিরে বেশি উৎসাহী গোটা গোটা দেশ। বিজেপিও তাকিয়ে রয়েছে সেদিকে। কারণ এই উত্তর প্রদেশের ফলাফলের উপরেই অনেকটা নির্ভর করছে ২০২৪-র লোকসভা ভোটের ফলাফল। কাজেই উত্তর প্রদেশের বিধানসভা ভোটের ফলাফল নিয়ে বেশি উন্মাদনা রয়েছে।

নতুন ভোটার কমছে যোগীর রাজ্যে

নতুন ভোটার কমছে যোগীর রাজ্যে

৫ বছরে যোগীর রাজ্যে কী এমন ঘটল েয নতুন ভোটাররা ভোটদানে আগ্রহ দেখাচ্ছেন না। পরিসংখ্যানে এমনই চাঞ্চল্যকর তথ্য প্রকাশ্যে এসেছে। তাতে দেখা গিয়েছে, ২০১৭ সালের তুলনায় ২০২২ সালে নতুন ভোটারের সংখ্যা ৬১.২৮ লক্ষ কমে গিয়েছে। ২০১৭ সালে যেখানে নতুন ভোটারের সংখ্যা ছিল ৪.০৬ কোটি। সেটা ২০২২ সালে কমে হয়ে গিয়েছে ৩.৪৪ কোটি। গত পাঁচ বছরে কী এমন ঘটল যে এতটা কমে গেল নতুন ভোটারের সংখ্যা। ১৮ থেকে ২৯ বছর বয়সী ভোটাররা কেন ভোট দানে অনাগ্রহ দেখাচ্ছেন। করোনা সংক্রমণ না যোগীর শাসনে অনিহা কোন কারণ রয়েছে এর নেপথ্যে।

 কী বলছে বুথ ফেরত সমীক্ষা

কী বলছে বুথ ফেরত সমীক্ষা

কালকেই ভোটের রেজাল্ট আউট। তার আগে একাধিক সংস্থা বুথ ফেরত সমীক্ষায় যে রিপোর্ট প্রকাশ করেছে তাতে উত্তর প্রদেশে ফের যোগীই আসছে। অর্থাৎ আবারও বিজেপি সরকার গড়বে উত্তর প্রদেশে। তবে ভোটের সংখ্যা অনেকটাই কমবে বলে সমীক্ষায় জানানো হয়েছে। গত ৫ বছরে নাকি যোগীর জনপ্রিয়তা অনেকটাই কমেছে। তার প্রভাব পড়েছে ভোট ব্যাঙ্কে। আবার নতুন ভোটারের সংখ্যা কমাও এর অন্যতম কারণ হতে পারে। তবে বিজেপির জয়ের ইঙ্গিত মেলায় বেশ খুশির হাওয়া গেরুয়া শিবিরে।

 ইভিএমে কারচুপির অভিযোগ

ইভিএমে কারচুপির অভিযোগ

ভোট গণনার আগের দিনই সমাজবাদী পার্টি নেতা অখিলেশ যাদব অভিযোগ করেছেন বিজেপি ইভিএমে কারচুপি করছে। এই নিয়ে নির্বাচন কমিশনে অভিযোগ করেছেন তিনি। স্ট্রং রুমে ইভিএমে কারচুপি করা হচ্ছে। সমাজবাদী পার্টি নেতার এই অভিযোগের পরেই তৎপর হয়েছে নির্বাচন কমিশন। ইভিএম নিরাপদে স্ট্রং রুমে রয়েছে বলে নির্বাচন কমিশনের তরফ থেকে জানানো হয়েছে।

English summary
Uttar Pradesh voting update news
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X