• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

UP Election: বারাণসীতে ট্রাক থেকে উদ্ধার ইভিএম! কর্মীদের 'মাঠে নামা'র নির্দেশ অখিলেশের

  • |
Google Oneindia Bengali News

উত্তরপ্রদেশকে কেন্দ্র করে ক্রমশ চড়ছে উত্তেজনার পারদ! হাতে আর মাত্র কয়েক ঘন্টা বাকি। উত্তরপ্রদেশ সহ পাঁচ রাজ্যের বিধানসভা ভোটে শেষ হাসি কে হাসবে? আর এই জল্পনার মধ্যেই বিজেপির বিরুদ্ধে ভয়ঙ্কর অভিযোগ সমাজবাদী পার্টি সুপ্রিমো অখিলেশ যাদবের।

কর্মীদের মাঠে নামার নির্দেশ অখিলেশের

তাঁর দাবি, মুখ্যসচিব সমস্ত জায়গাতে ফোন করে ভোট গণনা ধীরে করার নির্দেশ দিচ্ছেন। বিশেষ করে যে সমস্ত জায়গাতে বিজেপি হারতে পারে সেখানে এহেন নির্দেশিকা দেওয়া হচ্ছে বলে মারাত্মক অভিযোগ সপা প্রধানের। শুধু তাই নয়, আজ মঙ্গলবার দুটি ট্রাক ইভিএম নিয়ে যাচ্ছিল বলেও মারাত্মক অভিযোগ।

যার মধ্যে একটি ধরা পড়লেও বাকিগুলি পালিয়ে যায় বলেও মারাত্মক অভিযোগ অখিলেশের।

এদিন সাংবাদিকদের মুখোমুখি হন অখিলেশ যাদব। সেখানে এহেন একাধিক ইস্যুতে সরব হন। বলেন, যদি সরকার ভোট না চুরি করত তাহলে কেন ট্রাকগুলি ওই ভাবে পালিয়ে যাবে। যদিও একটি ধরা পড়েছে। এমনকি প্রশাসন সুরক্ষার কোনও ব্যবস্থাই করছে না বলেও অভিযোগ অখিলেশের।

তাঁর দাবি, এখনও পর্যন্ত উত্তরপ্রদেশ থেকে কমিশনের ফোর্স চলে যায়নি। তাহলে কেন গণনা কেন্দ্রগুলির নিরাপত্তা কেন সুনিশ্চিত করা হচ্ছে না? প্রশ্ন অখিলেশের। এমনকি কোনও ধরনের সুরক্ষা ব্যবস্থা ছাড়াই ইভিএমগুলি নিয়ে যাওয়া হচ্ছে বলেও অভিযোগ।

সমাজবাদী পার্টি সুপ্রিমো এদিন আরও বলেন, আধিকারিকদের তথ্য না দিয়ে কখনই ইভিএম এদিক-ওদিক করতে পারে না। অন্তত যারা এই নির্বাচনে লড়াই করছে তাঁদের অন্তত তথ্য দেওয়া উচিৎ বলে দাবি অখিলেশের। তাঁর দাবি, বিজেপি ঘাবড়ে গিয়েছে। তাঁদের সঙ্গে মানুষ যে নেই সেটা বুঝতে পেরে গিয়েছে বলেই বিজেপি ষড়যন্ত্র করছে বলেই অভিযোগ।

অখিলেশ যাদব তাঁর দলের কর্মীদের উদ্দেশ্যে বলেন, যতক্ষণ না পর্যন্ত ভোট গণনা শেষ হচ্ছে কেউ যাতে কেন্দ্র না ছাড়ে। পুরো গণনার উপর কড়া নজর রাখারও নির্দেশ সপা প্রধানের। শুধু তাই নয়, কোথাও ইভিএম মেশিনগুলি রাখা হচ্ছে, কারা ঢুকছে-বের হচ্ছে সমস্ত বিষয়ের উপর কর্মীদের কোড়া নজর রাখার নির্দেশ অখিলেশ যাদবের।

তবে অখিলেশের এহেন ঘোষণার পরেই বিভিন্ন গণনা কেন্দ্রের বাইরে সমাজবাদী পার্টি নেতা-কর্মীদের ভিড় দেখা গিয়েছে। যদিও প্রশাসনের তরফে স্ট্রং রুমের নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে বলে জানা গিয়েছে। তবে এই প্রসঙ্গে বারাণসীর জেলাশাসক জানিয়েছেন, আগামীকাল বুধবার উত্তরপ্রদেশ কলেজে গণনা কর্মীদের দ্বিতীয় ট্রেনিং হওয়ার কথা। ২০টি ইভিএম সেই কারনেই তোলা হয়েছিল পিক আপ ভ্যানে। সেই পিকআপ ভ্যান মাঝ পথে থামিয়ে দেয় কিছু লোকজন। ওগুলিকে ভোট হয়ে যাওয়া ইভিএম বলে ভুল করে তাঁরা।

জেলাশাসক আরও বলেন, ইভিএম সনহখ্রান্ত মেল প্রার্থীদের আগেই করা হয়েছে। হার্ড কপিও দেওয়া হয়েছে। এই ২০টি ইভিএম আলাদা করে গাড়িতে তোলা হয়েছিল বলে দাবি জেলাশাসকের। নম্বরের হিসাব দেখলেই মিলে যাবে যে এগুলি ভোট হওয়া ইভিএম নয়।

English summary
EVM recovered from varanasi after Uttar Pradesh election
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X