India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

উত্তর প্রদেশে নির্বাচনের মুখে 'চাপে' বিজেপি! নিজের কেন্দ্রে মহিলাদের দ্বারা ঘেরাও উপমুখ্যমন্ত্রী

Google Oneindia Bengali News

নিজের কেন্দ্রে স্থানীয়দের দ্বারা ঘেরাও হয়ে গেলেন উত্তর প্রদেশে (Uttar Pradesh) বিজেপির (BJP) উপ মুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য (Keshav Prasad Maurya) । গত কয়েকদিন ধরে নিখোঁজ থাকা এক জেলা পঞ্চায়েত সদস্যের বাড়িতে যাওয়ার সময় কৌশাম্বির সিরাথুতে তাঁকে স্থানীয়রা ঘেরাও করেন বলে জানা গিয়েছে।

প্রার্থী তালিকা ঘোষণার পরে প্রথমবার সফর

প্রার্থী তালিকা ঘোষণার পরে প্রথমবার সফর

সিরাথু কেশবপ্রসাদ মৌর্যের পুরনো কেন্দ্র। ২০১২ সালে তিনি প্রথমবার এই কেন্দ্র থেকে জয়ী হয়ে বিধানসভায় গিয়েছিলেন। এবার তাঁকে এই কেন্দ্র থেকে প্রারপ্থী ঘোষণার পরে প্রথমবার ওই কেন্দ্রে গিয়েছিলেন উপমুখ্যমন্ত্রী। সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে ভাইরাল হওয়া একটি ভিডিওয় দেখা যাচ্ছে স্থানীয়রা কেশবপ্রসাদ মৌর্যকে ঘিরে বিক্ষোভ দেখাচ্ছেন।

ঘেরাওয়ে হাজির মহিলারা

ঘেরাওয়ে হাজির মহিলারা

এই ঘেরাওয়ে অনেক মহিলা হাজির হয়েছিলেন বলে জানা গিয়েছে। ভাইরাল হওয়া ভিডিওতে শোনা যাচ্ছে মহিলা স্লোগান দিচ্ছেন কেশব প্রসাদ মৌর্য চোর হ্যায়। (সেই ভিডিও-র সত্যতা যাচাই করেনি ওয়ান ইন্ডিয়া বেঙ্গলি)। এর প্রেক্ষিতে বিরোধীরা সরব হয়েছে। আগের এই কেন্দ্র থেকে জয়ী হওয়ার পরে কেন্দ্রকে অবহেলা করেছিলেন বলে অভিযোগ বিরোধীদের। যদিও এই অভিযোগ মানতে নারাজ শাসক বিজেপি।

পুলিশের বিরুদ্ধে বিক্ষোভ, সাফাই বিজেপির

পুলিশের বিরুদ্ধে বিক্ষোভ, সাফাই বিজেপির

একদিকে দোর্দণ্ডপ্রতাপ যোগী আদিত্যনাথ এবার সরাসরি ভোটের ময়দানে নেমেছেন। ভোটের ময়দানে রয়েছেন উপ মুখ্যমন্ত্রীও। সেই পরিস্থিতিতে ভোটের মুখে উপমুখ্যমন্ত্রীর ঘেরাও নিয়ে প্রশ্ন উঠতে শুরু করায় বিজেপি সাফাইও দিয়েছে। তারা বলছে, গ্রামবাসীরা বিজেপির পঞ্চায়েত সদস্য নিখোঁজ হওয়ার ঘটনায় পুলিশের পদক্ষেপের বিরুদ্ধে বিক্ষোভ দেখাচ্ছিলেন।

বিজেপির বিবৃতি

বিজেপির বিবৃতি

বিজেপির তরফে কেশবপ্রসাদ মৌর্যের সিরাখুতে সফরসঙ্গী হওয়া দলের মুখপাত্র নবীন শ্রীবাস্তব বলেছেন, গত তিনদিন ধরে নিখোঁজ থাকা জেলা পঞ্চায়েত সদস্য রাজেশ মৌর্যের বাড়িতে পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন কেশবজি। সেই সময় স্থানীয়রা এই ঘটনায় পদক্ষেপ নিয়ে পুলিশের বিরুদ্ধে বিক্ষোভ দেখান। তবে পুলিশের তরফ থেকে তল্লাশি অভিযান চালানো হচ্ছে। তবে এই পরিবারের দাবির ভিত্তিতে এব্যাপারে একটি বিশেষ দল গঠন করার জন্য কেশবপ্রসাদ মৌর্য উদ্যোগ নিয়েছেন বলে জানিয়েছেন তিনি।

এই মাসের শুরুর দিকে উত্তর প্রদেশে ভোট ঘোষণার আগে এবং পরে একাধিক মন্ত্রী এবং বিধায়ক দলত্যাগ করে বিরোধী শিবিরে যোগ দিয়েছিলেন। সেই সময় দলত্যাগীরা অভিযোগ করেছিলেন, বিজেপি পিছিয়ে পড়া, শ্রমিক-কৃষকদের প্রতি বিরূপ। সেই পরিস্থিতিতে উপমুখ্যমন্ত্রীকে ঘেরাও করে বিক্ষোভ যথেষ্টই তাৎপর্যপূর্ণ। যদিও এরই মধ্যে কংগ্রেস এবং সমাজবাদী পার্টি থেকে নেতারা বিজেপিতে যোগ দিয়েছেন।

English summary
Deputy CM of UP Keshav Prashad Maurya is surrounded by women in his constituency Sirathu
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X